মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দাফনের ৬ মাস পর কবর থেকে তরুণীর লাশ উত্তোলন

আপডেট : ২০ মার্চ ২০২৩, ২০:০১

রংপুরে দাফনের সাড়ে ৬ মাস পর বর্ষা হোসাইন বর্না (২০) নামে এক তরুণীর লাশ কবর থেকে উত্তোলন করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার (২০ মার্চ) সকালে নগরীর খাসবাগ এলাকার কবরস্থান থেকে তার লাশ তোলা হয়। রংপুর সিআইডির পরিদর্শক শামসুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। 

সোমবার (২০ মার্চ) সকালে নগরীর খাসবাগ এলাকার পারিবারিক কবরস্থান থেকে তার মরদেহ উত্তোলন করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

পুলিশ জানায়, নগরীর খাসবাগ এলাকার রিপন মিয়ার ছেলে জিয়াদ হোসেনের (২৫)  একই এলাকার বেলাল হোসেনের মেয়ে বর্ষার সঙ্গে প্রেমের সম্পর্ক ছিলো। একপর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে বর্ষার সঙ্গে শারীরিক সম্পর্ক করে জিহাদ। এতে বর্ষা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে জিয়াদ গর্ভপাত করতে বলে। কিন্তু বর্ষা রাজি না হওয়ায় তাদের সম্পর্কের অবনতি ঘটে। জিয়াদের পরিবারও বিভিন্নভাবে বর্ষাকে মানসিক নির্যাতন করতে থাকে। 

গত বছরের ২ সেপ্টেম্বর রাতে জিয়াদ ও তার পরিবারের সদস্যদের মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে বর্ষা আত্মহত্যা করে। এ ঘটনায় রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ ৬ জনকে অভিযুক্ত করে বর্ষার মা শাহিনা বেগম মামলা করেন। 

সিআইডির পরিদর্শক শামসুল আলম বলেন, মামলার সুষ্ঠু তদন্ত ও প্রকৃত রহস্য উদঘাটনের স্বার্থে গত ১২ জানুয়ারি আদালত বর্ষার লাশ উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন। এরই ধারাবাহিকতায় লাশ কবর থেকে উত্তোলন করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ইত্তেফাক/এবি/পিও