বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

টলিউডের এই অভিনেত্রীরা কে পড়েছেন কতোদূর?

আপডেট : ২১ মার্চ ২০২৩, ১৩:৩১

দর্শকের মন ভরাতে একেক সময় একেক রকম চরিত্রে রুপালি পর্দায় হাজির হন অভিনেত্রীরা। কখনো চিকিৎসক হিসেবে আবার কখনোবা দেখা যায় শিক্ষক বা ইঞ্জিনিয়ার হিসেবে। তারকাদের এসব চরিত্রের আদ্যোপান্ত দর্শকদের জানা থাকলেও বাস্তব জীবনে টলিউডের অভিনেত্রীরা ঠিক কতোটা শিক্ষিত তা হয়তো অনেকেরই অজানা। চলুন জেনে নেওয়া যাক কোন অভিনেত্রীর পড়াশোনা কতোদূর?

মিমি চক্রবর্তী

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। তিনি পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন। এই অভিনেত্রী ভারতের আশুতোষ কলেজ থেকে বিএ পাস করেছেন।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়

নিজ দক্ষতায় দর্শক মনে স্থান করে নিয়েছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। তিনি ম্যানেজমেন্টে স্নাতক সম্পন্ন করেছেন বলে জানা গেছে।

নুসরাত জাহান

টলিপাড়ার অন্যতম আলোচিত-সমালোচিত তারকা নুসরাত জাহান ভারতের ভবানীপুর কলেজ থেকে বি.কম অনার্স ডিগ্রি অর্জন করেছেন।

রুক্মিণী মৈত্র

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী রুক্মিণী মৈত্রের শিক্ষাগত যোগ্যতা এমবিএ। তিনি কলেজিয়েট অব ইনস্টিটিউট থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করার পর কেরালার আইআইএম থেকে কমিউনিকেশন ম্যানেজমেন্ট নিয়ে এমবিএ করেছেন।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে স্নাতক।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা-সমালোচনার শীর্ষে থাকলেও স্কুলের গণ্ডি পেরোতে পারেননি শ্রাবন্তী চট্টোপাধ্যায়। উইকিপিডিয়ায়ও তার শিক্ষাগত যোগ্যতার তথ্য পাওয়া যায়নি। তবে শোনা যায়, তিনি মাধ্যমিক পাস।

ইশা সাহা

টলিউডের অন্যতম ব্যস্ত নায়িকা ইশা সাহা। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে স্নাতক পাস করেন।

পাওলি দাম

একাধিক স্কলারশিপপ্রাপ্ত পাওলি কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃক বিদ্যাসাগর কলেজ থেকে রসায়নে স্নাতক পাস করার পর জনপ্রিয় রাজাবাজার সায়েন্স কলেজ (কলকাতা বিশ্ববিদ্যালয়ের শাখা) থেকে রসায়নে স্নাতকোত্তর লাভ করেন।

ঋতুপর্ণা সেনগুপ্ত

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এই অভিনেত্রী ভারতের লেডি ব্র্যাবর্ন কলেজ থেকে ইতিহাসে স্নাতক অর্জন করেছেন।

স্বস্তিকা মুখোপাধ্যায়

টলিউডের জনপ্রিয় মুখ স্বস্তিকা মুখোপাধ্যায় ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

শ্রীলেখা মিত্র

টলিউডের যেসব জনপ্রিয় অভিনেত্রীদের নিয়ে আলোচনা চলে তাদের মধ্যে অন্যতম হলেন শ্রীলেখা মিত্র। এই অভিনেত্রী ভারতের জয়পুরিয়া কলেজ থেকে ইংরেজি নিয়ে বিএ পাস করেছেন। পরে কলকাতা বিশ্ববিদ্যালয়ে এমএ-তে ভর্তি হলেও শেষ পর্যন্ত পড়াশোনা সম্পন্ন করতে পারেননি।

কোয়েল মল্লিক

জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক ভারতের গোখেল মেমোরিয়াল কলেজ থেকে সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

ইত্তেফাক/আর