শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ২৬ জন

আপডেট : ২১ মার্চ ২০২৩, ১৩:৩৪

ঝালকাঠিতে প্রত্যেকের ১২০ টাকা খচরে পুলিশে চাকরি পেয়েছেন ২৬ নারী ও পুরুষ। বাছাই পরীক্ষার তিন ধাপ পেরিয়ে নিজ নিজ যোগ্যতায় চূড়ান্ত পর্যায়ে বাংলাদেশ পুলিশের সদস্য (ট্রেইনি রিক্রুট কনস্টেবল) পদে স্থান পেয়েছেন তারা।

এই প্রক্রিয়ায় তারা আবেদনের সময় ব্যাংক ড্রাফটে প্রত্যেকের ১২০ টাকা করে জমা দিয়েছেন। কোনো রকম তদবীর বা অর্থ লেনদেন ছাড়াই বাছাই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চাকরি পেয়ে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন। অভিভাবকরাও স্বপ্নের মতো দেখেছেন বিষয়টি।

রোববার (২০ মার্চ) রাত ১১টার দিকে ঝালকাঠি পুলিশ লাইন্সে টিআরসি পদে পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের পরবর্তী করণীয় সম্পর্কে ব্রিফিং হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল জানান, পুলিশকে আধুনিক ও মানবিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে বর্তমান আইজিপির চেষ্টায় পুলিশের সব পদে নিয়োগ প্রক্রিয়ার মানোন্নয়ন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ঝালকাঠি পুলিশের মানোন্নয়ন ও স্বচ্ছ প্রক্রিয়ায় ২৬ যোগ্য ব্যক্তি নিয়োগ পেয়েছেন।

অনুষ্ঠানের শুরুতে নিয়োগ পাওয়া ২৬ নারী ও পুরুষকে জেলা পুলিশের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি খাওয়ানো হয়।

জেলা পুলিশ জানায়, ২ মার্চ ঝালকাঠি জেলার চার উপজেলা থেকে আসা আট শতাধিক নারী ও পুরুষ অংশ নেন পুলিশের ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল' পদের জন্য বাছাই প্রক্রিয়ায় অংশ নেন। প্রথম ধাপে বাছাইয়ে টিকে ২১১ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেন। সেখান থেকে ৬১ জন প্রার্থী উর্ত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় অংশ নেন। সব পরীক্ষা শেষে চূড়ান্তভাবে কোঠা নির্ধারণ করে যোগ্যতা অনুযায়ী চার নারী এবং ২২ জন পুরুষ প্রার্থীকে চাকরির জন্য চূড়ান্ত পর্বে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়।

ইত্তেফাক/আরএজে