মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছিল স্থপতি ইমতিয়াজের লাশ

আপডেট : ২১ মার্চ ২০২৩, ২২:৩০

মুন্সীগঞ্জে বেওয়ারিশ হিসেবে দাফন করা লাশটি নিখোঁজ স্থপতি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়ার (৪৭)। মঙ্গলবার (২১ মার্চ) বেলা সাড়ে তিনটার দিকে কবর থেকে লাশ উত্তোলনের পর তাকে শনাক্ত করেন তার স্ত্রী ফাহমিদা আক্তার ও তার স্বজনেরা।

নিহত স্থপতি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়া। ছবি: ইত্তেফাক

ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে মুন্সীগঞ্জ পৌরসভা কবরস্থান থেকে লাশটি উত্তোলন করার কথা থাকলেও বৃষ্টি ও আইনগত প্রক্রিয়া শেষে বেলা তিনটার দিকে লাশ উত্তোলনের কাজ শুরু হয়। পরে পুলিশ, ডিবি পুলিশ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুস সামাদ এর উপস্থিতিতে ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়ার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

সন্তানদের সঙ্গে নিহত স্থপতি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়া। ছবি: ইত্তেফাক

গত ৮ মার্চ সন্ধ্যায় সিরাজদিখান উপজেলার চিত্রকোট ইউনিয়নের মরিচা সেতু এলাকার ঝোপ থেকে এক ব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর দিন আইনি প্রক্রিয়া শেষে লাশটি অজ্ঞাত পরিচয় হিসেবে আঞ্জুমান মুফিদুলে হস্তান্তর করা হয়। সে দিন বেওয়ারিশ হিসেবে লাশটি মুন্সীগঞ্জ সদর উপজেলার কাটাখালী গোরস্থানে দাফন করা হয়।

সন্তানদের সঙ্গে নিহত স্থপতি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়া। ছবি: ইত্তেফাক

পরে এ নিয়ে একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদনের জের ধরে ফেসবুক এক ব্যক্তির তথ্যের ভিত্তিতে লাশটি স্থপতি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়ার বলে শনাক্ত করেন তার পরিবার।

ইত্তেফাক/পিও