শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৪ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নিতাইগঞ্জের ঝুঁকিপূর্ণ ভবনটি গুঁড়িয়ে দিলো নাসিক

আপডেট : ২৩ মার্চ ২০২৩, ১১:২৫

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে বিস্ফোরণে একাংশ ধসে যাওয়া সেই ভবনটি গুঁড়িয়ে দিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক)। বুধবার (২২ মার্চ) ভেকু মেশিন দিয়ে ভবনটি গুড়িয়ে দেওয়া হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিকল্পনা কর্মকর্তা মইনুল হক বলেন, সাধারণ জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে ঝুঁকিপূর্ণ ভবনটি ভেঙে ফেলা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের  (রাজউক) প্রতিনিধি, বিদ্যুৎ বিভাগ, তিতাস গ্যাসের প্রতিনিধি, গণপূর্ত ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। মানুষের নিরাপত্তার জন্য এটা দ্রুত অপসারণ প্রয়োজন। আমরা খুবই জরুরি ভিত্তিতে এটা অপসারণের ব্যবস্থা নিবো।

১৮ মার্চ সকালে নিতাইগঞ্জের ডাইলপট্টি এলাকার আর কে দাস রোডের ইলিয়াস দেওয়ানের স্ত্রী নাজমা দেওয়ানের মালিকানাধীন পুরোনো ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় আওলাদ হোসেন (৬০) নামে এক শ্রমিক নিহত হন। আহত হন আরও ৯ জন। পরে ইকবাল হোসেন (৪০) ও শাহজাহান (৪০) নামে আরও দুই শ্রমিক চিকিৎসাধীন অবস্থায় মারা যান। প্রাথমিক ধারণা গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের ছয় জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও বাকি তিন জনকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। 

ইত্তেফাক/আরএজে