বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ফের শিবচরে ৯২ কিমি গতিতে ইমাম পরিবহন, থামিয়ে মামলা

আপডেট : ২৩ মার্চ ২০২৩, ১৮:৩৯

মাদারীপুরের শিবচরে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে গতিসীমা লঙ্ঘন করে ঘণ্টায় ৯২ কিমি গতিতে চলছিল ইমাদের বাস। থামিয়ে মামলা দিলো শিবচর হাইওয়ে থানা পুলিশ। এছাড়াও ১১ যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত  হাইওয়ে সড়কে এসব মামলার ঘটনা ঘটে।

শিবচর হাইওয়ে থানার সার্জেন্ট জয়ন্ত সরকার বলেন, গতিসীমা লঙ্ঘন করায় বৃহস্পতিবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ১২টি মামলা করা হয়েছে। এর মধ্যে ইমাদ পরিবহনের একটি গাড়ি রয়েছে। এটি ঢাকা থেকে ঘণ্টায় ৯২ কিলোমিটার গতিতে সাতক্ষীরা যাচ্ছিল।

শিবচর হাইওয়ে থানায় ওসি আবু নাইম মোহাম্মদ মোফাজ্জেল হক বলেন, দুর্ঘটনার পরদিন সোমবার (২০ মার্চ) একই অপরাধে ২৫টি মামলা করা হয়। পরদিন মঙ্গলবার ২০টি ও বুধবার ১৭টি মামলা করা হয়। এ ছাড়া হাইওয়েতে বিভিন্ন অপরাধে মামলা করা হচ্ছে। গতিসীমা লঙ্ঘনের অপরাধে গত ফেব্রুয়ারি মাসে ২৮৪টি মামলা করে হাইওয়ে পুলিশ। জানুয়ারিতে এ সংখ্যা ছিল ৩১৫টি।

উল্লেখ্য, গত রোববার (১৯ মার্চ) সকালে খুলনা থেকে যাত্রী নিয়ে ইমাদ পরিবহনের একটি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। পদ্মাসেতুর আগে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় বাসটির সামনের একটি চাকা ফেটে যায় এবং নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৪ জন নিহত হন। এ দুর্ঘটনায় অন্তত ২৯ জনকে আহত অবস্থায় উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শিবচরের বিভিন্ন হাসপাতালে ৬ জনের মৃত্যু হয়।

ইত্তেফাক/পিও