শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তারিক কাজির গোলে সিশেলসকে হারালো বাংলাদেশ

আপডেট : ২৫ মার্চ ২০২৩, ১৭:৪৪

সিলেটে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিশেলসেকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। শনিবার (২৫ মার্চ) দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামে বাংলাদেশ ও সিশেলস। ম্যাচের ৪৩ মিনিটে তারিক কাজির গোলে লিড পায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। 

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্নক ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। বেশকিছু সহজ সুযোগ নষ্ট করে বাংলাদেশ। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে সিশেলস। তবে গোলের দেখা পায় না কেউ। ম্যাচের ৩৬ মিনিটে ডান দিকে ক্রস করেন রাকিব। তবে তা চলে যায় পোস্টের বাইর দিয়ে।

ম্যাচের ৪২ মিনিটে সিশেলসের ডি বক্সের বাইরে থাকে ফ্রি কিক পায় বাংলাদেশ। ফ্রি কিক থেকে ডি বক্সে বল বাড়ান অধিনায়ক জামাল ভূঁইয়া। সেখানে সিশেলসের ডিফেন্ডার হেড করে। সেখান থাকে বল যায় তারিক কাজির কাছে। সেখান থেকে হেড করে বল জালে জড়ান তারিক। এরপর আর কোন গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে অনেক অপেক্ষা শেষে এলিটা কিংসলেকে মাঠে নামান বাংলাদেশর কোচ হ্যাবিয়ার ক্যাবরেরা। বিরতি থেকে ফিরে লিড বাড়ানর লক্ষ্য নিয়ে খেলতে থাকে বাংলাদেশ। ম্যাচে গোলের দারুণ সুযোগ পান এলিটা কিংসলে। মতিনের বাড়ানো পাস থেকে শট করেন এলিটা। তবে তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে।

এরপর ম্যাচের ৮৬ মিনিটে বাংলাদেশের ডি বক্সের বাইরে থেকে ফ্রি কিক পায় সিশেলস। সেই ফ্রি কিক থেকে নেওয়া শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। অন্যদিকে ম্যাচের ৮৯ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শট করে এলিটা। তবে তা রুখে দেন সিশেলস গোলরক্ষক। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ১-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।  

 

 

 

 

 

 

 

 

 

 

ইত্তেফাক/জেডএইচ