শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত বেড়ে ২৬

আপডেট : ২৬ মার্চ ২০২৩, ১০:৩৯

যুক্তরাষ্ট্রের মিসিসিপি রাজ্যে শক্তিশালী টর্নেডোতে এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। কিছু শহরে উপড়ে পড়া গাছ এবং ধসে পড়া ভবনে বহু মানুষ চাপা পড়েছে। সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ঝড়ে রাজ্যের বেশ কয়েকটি গ্রামীণ শহর সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে। এ ছাড়া গাছপালা ও বিদ্যুতের খুঁটি ভেঙ্গে পড়ার কারণে হাজার হাজার বাড়ি-ঘর বিদ্যুৎবিহীন রয়েছে। টর্নেডোজনিত শিলাবৃষ্টি ও ভারী বর্ষণ রাজ্যে জীবনযাত্রাকে ব্যাহত করেছে। 

যুক্তরাষ্ট্রের মিসিসিপি রাজ্যে শক্তিশালী টর্নেডোতে এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমাঞ্চলীয় শহর রোলিং ফর্ক সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। মিসিসিপির গভর্নর টাট রিভস ইতোমধ্যেই ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধার অভিযান শুরুর ঘোষণা দিয়েছেন। আবহাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে, রাজ্যে আরও কয়েকটি শক্তিশালী ঝড় আঘাত হানতে পারে।

রোলিং ফর্কের মেয়র এলড্রিজ ওয়াকার জানিয়েছেন, তার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিদ্যুৎ সংযোগ না থাকায় তিনি বাইরে যেতে পারেননি। জরুরী বিভাগের কর্মীরা আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এক হাজার ৭০০ জন বাসিন্দার এই শহর টর্নেডো দ্বারা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। 

পশ্চিমাঞ্চলীয় শহর রোলিং ফর্ক সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

রোলিং ফোর্কের এক বাসিন্দা সিএনএনকে বলেন, "আমার শহর শেষ।" এই শহরে ১২ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। ধ্বংসস্তূপে আটকা পড়েছেন আরও অনেকে।

ইত্তেফাক/ডিএস