শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

রোনালদো পর্তুগালের জন্য খুবই গুরুত্বপূর্ণ: মার্টিনেজ

আপডেট : ২৭ মার্চ ২০২৩, ১৯:৫৯

ক্রিশ্চিয়ানো রোনালদো এখনো পর্তুগালের জন্য ‘খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়’। রোববার (২৬ মার্চ) ইউরো বাছাইপর্বে লুক্সেমবার্গের বিপক্ষে ফের জোড়া গোল করার পর অভিজ্ঞ এই ফুটবল তারকা সম্পর্কে এমন মন্তব্য করেছেন দলটির প্রধান কোচ রবার্তো মার্টিনেজ।

২০১৬ সালের ইউরো শিরোপা জয়ীদের হয়ে ম্যাচের ৯ মিনিটে নুনো মেনডেসের পাসে গোলের সূচনা করেন ৩৮ বছর বয়সী রোনালদো। ৬-০ গোলে জয়লাভ করা ম্যাচে পর্তুগালের হয়ে তিনি নিজের দ্বিতীয় গোলটি করেছেন ৩১তম মিনিটে। এর আগে গত বৃহস্পতিবার লিচেনস্টেইনের বিরুদ্ধে বাছাইপর্বের প্রথম ম্যাচে জোড়া গোল করেছিলেন ৫ বারের এই ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। এর মাধ্যমে সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ডের পাশাপাশি সর্বাধিক গোলের রেকর্ডকেও আরও সমৃদ্ধ করেছেন রোনালদো। এই নিয়ে ১৯৮টি আন্তর্জাতিক ম্যাচে ১২২ গোলের মালিক এখন সিআরসেভেন।

ক্রিশ্চিয়ানো রোনালদো।

বিশ্বকাপের শেষ দুই ম্যাচে মূল একাদশ থেকে বাদ পড়ার পর রোনালদোকে ফের জাতীয় দলে ফিরিয়ে আনা নতুন কোচ রবার্তো মার্টিনেজ বলেন, ‘সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচে অংশ নেওয়া রোনালদো বিশ্বের একজন অনন্য খেলোয়াড়। সাজঘরে তার মতো অভিজ্ঞ খেলোয়াড় থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।’ ২০১৪ সাল থেকে পর্তুগাল জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করা ফার্নান্দো সান্তোষের পরিবর্তিত হিসেবে কাতার বিশ্বকাপের পর পর্তুগালের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন মার্টিনেজ।

পর্তুগালের প্রধান কোচ রবার্তো মার্টিনেজ।

স্প্যানিশ এই কোচ বেশ ভালোভাবেই শুরু করেছেন আন্তর্জাতিক ম্যাচ। ইউরো বাছাইয়ের গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচেই জয়লাভ করেছে তার শিষ্যরা। জে’ গ্রুপের শীর্ষে থাকা দলটি প্রথম দুই ম্যাচে গোল করেছে ১০টি।

ইত্তেফাক/জেডএইচ