মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ইসরাইলকে নিষিদ্ধের আহ্বান জানানোয় বাতিল অ-২০ ফুটবল বিশ্বকাপের ড্র

আপডেট : ২৭ মার্চ ২০২৩, ২০:২১

বাতিল করা হয়েছে ইন্দোনেশিয়ায় ফিফা অনূর্ধ্ব-২০ পুরুষ বিশ্বকাপ ফুটবলের ড্র অনুষ্ঠান। কর্মকর্তারা জানায়, বালির গভর্নর ইসরাইলকে টুর্নামেন্ট থেকে বের করে দেওয়ার আহ্বান জানানোর কয়েকদিন পর এই ড্র বাতিল করা হয়েছে। দেশ দুটির মধ্যে কোন কূটনৈতিক সম্পর্ক নেই। বিশ্বের সর্বাধিক মুসলমান অধ্যুষিত ওই দেশটিতে ফিলিস্তিনিদের প্রতি রয়েছে ব্যাপক জনসমর্থন। যার ফলে ইসরাইলিদের আতিথেয়তার বিপক্ষে অস্থান নিয়েছে স্থানীয়রা।

আগামী মে মাসে শুরু হতে যাওয়া বিশ্বকাপের সূচি নির্ধারণের আনুষ্ঠানিকতা আগামী শুক্রবার ইন্দোনেশিয়ার পর্যটন নগরই বালিতে আয়োজনের কথা ছিল। তবে কোন কারণ না জানিয়েই ফিফা সেটি স্থগিত করেছে বলে রোববার (২৬ মার্চ) এক বিবৃতিতে ইন্দোনেশিয় ফুটবল এসোসিয়েশন (পিএসএসআই) জানিয়েছে।  কর্মকর্তাদের ভাষ্যমতে বালির গভর্নর ওয়েয়ান কস্টার ইসরাইলকে নিষিদ্ধ করার আহ্বান জানানোর কারণে ড্র অনুষ্ঠান বাতিল করা হয়েছে। 

জাকার্তায় এক সংবাদ সম্মেলনে পিএসএসআই নির্বাহি কমিটির সদস্য আরয়্যা সিনুলিঙ্গা বলেন, ‘ড্র বাতিল করা হয়েছে। বালির গভর্নরের আহ্বানের জেরে এমনটি ঘটেছে বলে আমরা বুঝতে পেরেছি।’ ইসরাইল এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোর একটি। অংশগ্রহনকারী সব দল না থাকলে ড্র’র আয়োজন করা সম্ভব হয় না। এদিকে এই বিষয়ে ফিফার কোন বক্তব্য পাওয়া যায়নি।

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন