সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ৯ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ

রানার্সআপ হওয়ার সম্ভাবনা বাংলাদেশের সামনে

আপডেট : ২৮ মার্চ ২০২৩, ১০:৫১

উয়েফার অ্যাসিস্ট প্রোগামের আওতায় চলমান সাফ অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ শেষ হচ্ছে আজ। শেষ দিনে চার দলের ভাগ্য নির্ধারণ হয়ে যাবে। কমলাপুর স্টেডিয়ামে বিকাল সোয়া ৩টায় উখোমুখি হবে বাংলাদেশ-নেপাল আর সন্ধ্যা সোয়া ৭টায় রাশিয়া-ভারত।

চ্যাম্পিয়ন হওয়ার পথে এখন অনেক দূর এগিয়ে রাশিয়া। ৩ খেলায় ৯ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছে ফেবারিট রাশিয়া। গোল গড়ে ১৪ প্লাস। বাংলাদেশ ৩ খেলায় ২ জয়ে ৬ পয়েন্ট এবং ভারতও ৩ খেলায় ২ জয়ে ৬ পয়েন্ট পেয়েছে। আর নেপাল ৩ খেলায় ১ জয়ে ৩ পয়েন্ট পেয়ে চার দলের মধ্যে এখন চতুর্থ স্থানে। লিগ পদ্ধতির খেলা ফাইনাল নেই। সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দল চ্যাম্পিয়ন হবে।

রাশিয়া এগিয়ে রয়েছে। ভারতের বিপক্ষে আজ ড্র করলেই চ্যাম্পিয়ন হবে। হেরে গেলে দুই দলের সমান ৯ পয়েন্ট করে হবে। আর প্রথম ম্যাচে যদি বাংলাদেশ জিতে যায় তাহলে বাংলাদেশেরও ৯ পয়েন্ট হবে, তবে কত গোলে জিতেছে সেটার ওপর নির্ভর করবে চ্যাম্পিয়ন হতে পারবে কি না।

বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ খুবই কম। রানার্সআপ হতে পারে কিনা সেটাও নির্ভর করছে রাশিয়া ভারতকে কত গোলে হারায় (ভারত ১১ প্লাস) এবং নেপালকে বাংলাদেশ (৫ প্লাস) কত গোলে হারায়, তার ওপর।  এই অঙ্কের জটিলতায় যেতে চান না বাংলাদেশের কোচ গোলাম রাব্বানী ছোটন। তিনি নিজের ম্যাচ নিয়ে ভাবছেন। নেপালের বিপক্ষে বাংলাদেশের জয়ের পাল্লাই ভারী।

 

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন