শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সরকারি জমি দখলে বাধা, ভূমি কর্মকর্তাকে মারধরের অভিযোগ

আপডেট : ২৮ মার্চ ২০২৩, ১৭:৫৯

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে হাটের সরকারি জমি দখলে বাঁধা দেওয়ায় ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা ও চৌকিদারকে মারধর ও প্রাণনাশের অভিযোগ উঠেছে। সোমবার (২৭ মার্চ) এ ঘটনায় উপজেলার খনগাঁও ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা মনোয়ার হোসেন বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪০-৫০ জনের নামে মামলা করেন।

অভিযুক্তরা হলেন উপজেলার খনগাঁও এলাকার অতুল চন্দ্রের ছেলে রাম কৃষ্ণ, মৃত মুরারী মোহন রায়ের ছেলে মনোজিত চন্দ্র রায়, মুন্দিবর্মনের ছেলে হরিলাল, ভূপাল চন্দ্র রায়ের ছেলে প্রতাপ চন্দ্র রায় ও মানিক, রমেশ চন্দ্রের ছেলে জ্যোতিশ চন্দ্র রায়, মৃত জয় গোপালের ছেলে প্রতাপ চন্দ্র রায়, বসুনাথ রায়ের ছেলে কৈলাশ চন্দ্র রায় ও সুধীর চন্দ্র রায়ের ছেলে লক্ষ্মীকান্ত রায়।

জানা যায়, সোমবার ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মনোয়ার হোসেন সরকারি জমিতে অবৈধভাবে ঘর নির্মাণের খবর পেয়ে উচ্ছেদ অভিযানে যান। সেখানে বিগত কয়েক বছর আগেও প্রতি শনি ও বুধবার হাট বসতো। তারা ভূমি কর্মকর্তার কথায় কর্ণপাত না করে কাজ চলমান রাখে। 

এ সময় ভূমি কর্মকর্তা গ্রাম পুলিশ এলাহী বকস ও আরও কয়েকজনকে নিয়ে সরকারি জমিতে ঘর নির্মাণ কাজে বাঁধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা তাদের সহযোগীদের নিয়ে ভূমি কর্মকর্তা ও তার সঙ্গে থাকা গ্রাম পুলিশের সদস্যদের ঘেরাও করে মারধর করে। এ সময় অভিযুক্তরা ভুক্তভোগীদের সঙ্গে থাকা মোবাইল ফোন ও অন্যান্য মূল্যবান সামগ্রী ছিনিয়ে নেয়। স্থানীয়রা এগিয়ে আসলে অভিযুক্তরা প্রাণনাশের হুমকি দিয়ে পালিয়ে যায়।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, অভিযোগ পেয়েছি। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। দ্রুত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এবি/পিও