মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

‘জন্মলগ্ন থেকেই আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে’

আপডেট : ২৮ মার্চ ২০২৩, ১৮:৪০

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, বিএনপি জনগণের ভোট পাবে না বলেই তারা নির্বাচন থেকে সরে দাঁড়াতে চায়। কারণ তারা জনগণের সঙ্গেও থাকে না, জনকল্যাণে কাজও করে না, এর ফলে জনসমর্থন আদায় করতেও ব্যর্থ। অন্যদিকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সর্বস্তরে নেতা কর্মী জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। তাই বিএনপি জনগণকে ভয় পায়। ভোট এলে নির্বাচনে অংশগ্রহণ না করার জন্য নানান ধরনের পায়তারা করে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী চট্টগ্রামের লোহাগাড়ার এবং সাতকানিয়া উপজেলার ৬ হাজার পরিবারের মধ্যে ব্যক্তিগত উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন। 

আমিনুল ইসলাম আমিন বলেন, জন্মলগ্ন থেকেই আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। যেকোনো দুর্যোগে আওয়ামী লীগের নেতাকর্মীরাই জনগণের পাশে দাঁড়ায়। বৈশ্বিক মহামারি এবং ইউক্রেন- রাশিয়ার যুদ্ধের কারণে বহু দেশেই সংকট দেখা দিয়েছে। প্রতিবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ পক্ষ থেকে ইফতার মাহফিলের আয়োজন করা হতো। কিন্তু এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন- ইফতার পার্টি না করে সেই অর্থ গরিব-দুঃখী ও অসহায় মানুষের মাঝে বিতরণের। সেই নির্দেশনা মোতাবেক আমার এই ক্ষুদ্র প্রয়াস। 

তিনি বলেন, দেশের প্রতিটি বিত্তশালী মানুষের উচিত গরীব দুখী অসহায়দের পাশে দাঁড়ানো। কারণ মানুষের ভালোবাসার চেয়ে অন্য কোন কিছুই মূল্যবান হতে পারে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষকে ভালবাসতেন, মানুষও তাকে মন উজার করে ভালোবাসতেন। একই ভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মানুষের কল্যাণে কাজ করে চলেছেন। পৃথিবীর কোন রাষ্ট্রে ভূমিহীন-গৃহহীন মানুষের মধ্যে বিনামূল্যে ঘর এবং বাড়ি বিতরণের নজির নেই। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি করে দেখিয়েছেন। তিনি সামাজিক বেষ্টনীর আওতায় ৫ কোটি অসহায় মানুষকে সহযোগিতা করছেন। ভিজিএফ চাল বিনামূল্যের চাল এবং বিভিন্ন ভাতা দিয়ে যাচ্ছেন। যে কারণে তাকে দেশের জনগণ আবারও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। আর বিএনপি জনগণের কল্যাণে কোন কিছু না করে নিজেরা কিভাবে ক্ষমতায় গিয়ে লুটপাট করবে সেই চিন্তায় মগ্ন। দেশের মানুষ এখন অনেক সচেতন এবং সজাগ। এদেশে আর কখনো হাওয়া ভবন সৃষ্টিকারী, দেশের অর্থ লুটপাটকরী, সন্ত্রাসীদের ক্ষমতায় আনবে না। 

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বিএনপি- জামায়াত যেন জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সতর্ক থাকতে হবে। মনে রাখতে হবে- ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারে না। সবাই ঐক্যবদ্ধ থেকে আগামী নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করব।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট প্রদীপ কুমার দাস, বীর মুক্তিযোদ্ধা আহমেদ মিয়া, মাস্টার ফারুক আহমেদ, মুজিবুর রহমান, মোহাম্মদ মিয়া ফারুক, এস এম আজিজ নাজিম উদ্দিন, তৈয়বুল হক বেদার, আবুল কালামসহ স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ ও অন্যান্য নেতাকর্মীরা।

ইত্তেফাক/এমএএম