বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

এবার ঈদ ইত্যাদিতে ত্রিমাত্রিক নৃত্য

আপডেট : ৩০ মার্চ ২০২৩, ২০:০৬

ইত্যাদি মানেই চমক এবং নান্দনিক মান। সঙ্গে থাকে ব্যাপক ও বর্ণিল আয়োজন। যা শুধুমাত্র ইত্যাদির পক্ষেই সম্ভব। আর তাই ইত্যাদির নাচ মানেই বাড়তি আয়োজন, বাড়তি আকর্ষণ এবং ভিন্নমাত্রা। প্রতিবারই চেষ্টা করা হয় নাচের মিউজিক, বিষয়, চিত্রায়নে বৈচিত্র্য আনতে। এবারও সেটি রয়েছে। এবারের নাচটিতে ব্যাপক আয়োজনে তুলে ধরা হয়েছে তিনটি ধারাকে। তাই এটিকে বলা যায় একটি ত্রিমাত্রিক নৃত্য।

নাচটি পরিবেশন করেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে ছিলেন দেড় শতাধিক নৃত্য ও অভিনয় শিল্পী।

ফাগুন অডিও ভিশন জানায়, সবসময় যে ধরনের নাচ এবং নাচের মিউজিক শুনে দর্শকরা অভ্যস্ত ইত্যাদির নাচগুলিকে তার চাইতে একটু ব্যতিক্রমী করতে চেষ্টা করা হয়। নাচটিকে ফুটিয়ে তোলার জন্য শিল্পীরা অক্লান্ত পরিশ্রম করেছেন। নিয়মিত মহড়া দিয়েছেন। শিবলী-নিপা জুটি ছাড়াও অন্যান্য নৃত্যশিল্পীরাও নেচেছেন দুর্দান্ত। এ ধরণের নূতন নূতন বিষয়ে নৃত্য পরিবেশন করতে পেরে শিল্পীরাও আনন্দিত। হানিফ সংকেতের সার্বিক তত্ত্বাবধানে নাচটির সংগীত পরিচালনা করেছেন তরুণ সংগীত পরিচালক আকাশ মাহমুদ।

Ittadi

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। ঈদের বিশেষ ইত্যাদি ঈদের পরদিন একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে’র ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে।

ইত্তেফাক/বিএএফ