মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হকার হয়ে রাস্তায় পত্রিকা বিক্রি করছেন সাফা কবির!

আপডেট : ৩০ মার্চ ২০২৩, ২১:৫৭

ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে মেয়েটির দিন শুরু হয়। কাকডাকা ভোরে খবরের কাগজ হাতে নিয়ে শহরের রাস্তায় রাস্তায় পত্রিকা বিক্রি করে সে। শীত কিংবা উষ্ণ, বৃষ্টিতে ভেজা কিংবা রোদে পোড়া কোনোকিছু তোয়াক্কা করে না সে। এমনই এক পত্রিকার হকারের চরিত্রে অভিনয় করলেন অভিনেত্রী সাফা কবির।

বৃহস্পতিবার রাজধানী উত্তরার রাজলক্ষ্মী শপিং মলের পাশে প্রধান সড়কের আশপাশে ও ফুটওভার ব্রিজে দেখা গেল, সাফা কবির হাতে পত্রিকা নিয়ে হকারী করছেন। গরম খবর, তাজা খবর, ১০ টাকা দিশ বিদেশের হট নিউজ পড়ে ফেলুন এসব বলতে বলতে তিনি পত্রিকা বিক্রি করে বেড়াচ্ছেন।

প্রথমবার দেখলেই যে কেউ ভড়কে যাবেন, বিশ্বাসই হওয়ার উপায় নেই যে তিনি নাটকের জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির। শতশত মানুষের ভিড়ে বেশিরভাগ মানুষই চিনতে পারেননি যে তিনি সাফা! ভিড় ঠেলে তপ্ত দুপুরেই তাকে নিয়ে এমন দৃশ্যের শুটিং করলেন নাট্য নির্মাতা অনন্য ইমন।

সাফা কবির ও ইয়াশ রোহান। ছবি: সংগৃহীত

আহমেদ তাওকীরের চিত্রনাট্যে এই নাটকটির নাম ‘খবরের ফেরিওয়ালা’। নাটকটিতে সাফার সঙ্গে আরও অভিনয় করছেন ইয়াশ রোহান। তিনি এতে একজন ক্রাইম রিপোর্টারের চরিত্রে অভিনয় করেছেন। নির্মাতা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার নাটকটির শুটিং শুরু হয়েছে। চলবে আরও একদিন।

পত্রিকার পাতা খুললেই চারপাশে শুধু নেতিবাচক খবর উঠে আসে। পাঠকের পাশাপাশি খবর সংগ্রহ ও পাঠকের কাছে পৌঁছে দেওয়া মানুষরাও এসব নেতিবাচক খবরে নাভিশ্বাস প্রায়! তারা দিনশেষে ইতিবাচক শান্তির খবর খুঁজে বেড়ান। এমন ইতিবাচক বার্তা থাকছে 'খবরের ফেরিওয়ালা'-তে।

সাফা কবির। ছবি: সংগৃহীত

এরমধ্যে ঘটনাক্রমে ক্রাইম রিপোর্টার ও হকারের মধ্যে বিভিন্ন ঘটনায় সখ্যতা গড়ে ওঠে। তাদের পরিচয় ও কথপকথনে বেরিয়ে আসে চাঞ্চল্যকর কিছু তথ্য! ঘটতে থাকে বিভিন্ন ঘটনা। চারপাশের এমন বাস্তবচিত্র উঠে আসছে 'খবরের ফেরিওয়ালা' নামের নাটকটিতে।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন