শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শ্বশুরবাড়িতে গৃহবধূর লাশ, বাড়িতে নেই কেউ

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ১৪:২১

 

 

মাদারীপুরে যৌতুকের জন্য এক গৃহবধূকে হত্যার পর পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) সন্ধ্যার দিকে সদর উপজেলার এওজ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নিহতর বাবা ছোবাহান কবিরাজ ও স্থানীয়রা জানায়, দু’বছর আগে লিয়া মনি আক্তারের সঙ্গে একই উপজেলার দুধখালি ইউনিয়নের এওজ গ্রামের কালাম সরদারের ছেলে মাসুদ সরদারের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয়। কিছুদিন যেতে না যেতেই মাসুদ ও তার পরিবারের লোকজন যৌতুকের টাকার জন্য বিভিন্নভাবে লিয়াকে নির্যাতন করে আসছে। এ নিয়ে কয়েক দফা সালিশ বৈঠকও হয়।

ছোবাহান কবিরাজ আরও বলেন, ‘দুপুরে পুনরায় যৌতুকের টাকার জন্য চাপ দেয় মাসুদ ও তার পরিবার। এ সময় বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে অস্বীকার করলে মাসুদ ও তার পরিবার আমার মেয়েকে শারীরিক নির্যাতন করে। মারধরের এক পর্যায়ে লিয়া মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে লিয়ার গলায় ওড়না জড়িয়ে ফাঁস দিয়ে ঘরের সঙ্গে ঝুলিয়ে জানালা দিয়ে পালিয়ে যায় মাসুদ ও তার পরিবার। ঘটনাটি আশপাশের লোকজন বুঝতে পেরে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে পাঠায়।’

তবে অভিযুক্ত মাসুদ ও তার পরিবার ঘটনার পর থেকে বাড়ি থেকে পালিয়েছে। বাড়িতে গিয়ে কাউকেই পাওয়া যায়নি। ফলে তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। 

এ ব্যাপারে মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লিয়া মনি নামে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করা হয়। ময়না তদন্তের জন্যে মৃতদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ভুক্তভোগীর পরিবার মামলা দিলে তদন্তে করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এসজেড