শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কমতে পারে দিনের তাপমাত্রা 

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ১৪:৫৪

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ দেশের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। 

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার (৩১ মার্চ) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। পরবর্তী তিন দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবনতা কমতে পারে।

আজ সকাল ৬ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইল সর্বোচ্চ ৬৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া চাঁদপুরে ৪২,নিকলিতে ৪০, সন্দ্বীপে ৩৭, কুমিল্লায় ৩০, ঢাকা ও বগুড়ায় ২৮ এবং শ্রীমঙ্গল ও তাড়াশে ২৬  মিলিমিটার বৃষ্টি হয়েছে।

শুক্রবার দেশের সর্বনিম্ন নিকলিতে ১৮ দশমিক ০ ডিগ্রি এবং সর্বোচ্চ রাজশাহীতে ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সূত্র: বাসস

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন