শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাসায় ফিরে যা জানালো ‘নিখোঁজ’ ৪ কিশোরী

আপডেট : ০১ এপ্রিল ২০২৩, ০২:০০

পরিবারের সঙ্গে রাগ করে কাউকে কিছু না বলে একসঙ্গে বাসা থেকে বেরিয়ে যায় চার কিশোরী। প্রথমে তারা সিলেট ও এর পরে খুলনা যায়। এক পর্যায়ে টাকা ফুরিয়ে গেলে তারা বাসায় ফিরে আসার সিদ্ধান্ত নেয়। বাসায় ফিরে পুলিশ ও অভিভাবকদের এসব কথা জানিয়েছে তারা। এভাবে কাউকে না জানিয়ে বাসা ছেড়ে চলে যাওয়া তাদের ঠিক হয়নি বলেও স্বীকার করেছে তারা। 

বৃহস্পতিবার রাত ১১টার দিকে বাসায় ফিরে আসে ঐ চার কিশোরী। খবর পেয়ে তাদের বাসায় যায় মিরপুর থানা পুলিশ। তারা কী কারণে বাসা থেকে বেরিয়ে যায় এবং কোথায় গিয়েছিল এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন তারা। সে সময় এসব কথা বলে ঐ চার কিশোরী। 

এ ব্যাপারে কাফরুল থানার ওসি হাফিজুর রহমান বলেন, বৃহস্পতিবার রাত ১১টার দিকে তারা মিরপুর ১৩ নম্বরের নিজেদের বাসায় ফিরেছে চার কিশোরী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঐ চার কিশোরী পুলিশকে জানায়, পরিবারের সঙ্গে রাগ করে তারা প্রথমে সিলেট যায়। সিলেট থেকে আবার ঐ চার বান্ধবী খুলনা গিয়ে সেখানে একটি হোটেলে উঠে। এর মধ্যে তাদের হাতে টাকা শেষ হয়ে আসতে শুরু করে। তখন ঐ চার বান্ধবী আবার বাড়ি ফেরার সিদ্ধান্ত নেয়। পরে টাকা শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার রাতে তারা বাসায় ফিরে এসেছে।

এর আগে গত ২৮ মার্চ সকালে শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার কথা বলে চার বান্ধবী বাসা থেকে বেরিয়ে আর ফেরেনি। তাদের মধ্যে তিন জন মাদ্রাসার ও একজন একটি স্কুলশিক্ষার্থী। এ ঘটনায় চার জনের অভিভাবক থানায় পৃথক সাধারণ ডায়েরি করেছেন। চার কিশোরীই বের হওয়ার সময় বোরকা পরা ছিলেন বলে জিডিতে উল্লেখ করা হয়।

ইত্তেফাক/এমএএম