শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রোনালদোর মতো বডি বানাচ্ছেন লেভানডভস্কি

আপডেট : ০২ এপ্রিল ২০২৩, ১০:৪৫

রোনালদোকে পেছনে ফেলে নিজেকে তুলে আনলেন  পোল্যান্ডের গোলমেশিন ও বার্সেলোনার তারকা রবার্ট লেভানডভস্কি। তিনিও যে সুপার ফিট থাকার চেষ্টায় রয়েছেন তার একটা ছবি প্রকাশ করেছেন। বৃহস্পতিবার সকালে জিমসেশনের একটি ছবি পোস্ট করেছেন খালি গায়ে। যা দেখে চোখ কপালে উঠছে অন্যদের। 

রিপড বডি বলতে যা বোঝায়, ৩৪ বছরের ফুটবলার তারই সংজ্ঞা লিখে দিলেন। লেভানডভস্কির আগুনে চেহারা দেখে কেউ কমেন্ট করছেন, এ তো মেশিন। কারোর মতে তিনি তো ‘রক’।  লেভানডভস্কির ফিটনেসের মূল রহস্য ব্যাকওয়ার্ড ডায়েট। অর্থাৎ যে খাবার দিয়ে সকলে শুরু করেন খাওয়া, তিনি তা খান সবার শেষে। তার মানে ডেজার্ট নিয়ে শুরু করেন লেভানডভস্কি। শেষ করেন সুপ খেয়ে। লেভানডভস্কির বার্সার সতীর্থরা তার খাদ্যাভাস দেখে রীতিমতো চমকে গিয়েছেন। কোনো রকম ল্যাকটোস খান না লেভানডভস্কি। পছন্দ করেন ভালো মাছ।

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো যখন থেকে লা লিগা ছেড়েছে চলে গিয়েছেন, তখন থেকে স্পেনের এক নম্বর ফুটবলে জনপ্রিয়তায় যে বিশাল ভাটা পড়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। আধুনিক প্রজন্মের দুই ফুটবল মহারথী না থাকাটা যে বিরাট প্রভাব ফেলেছে, তা দিনের আলোর মতোই পরিষ্কার। তবে এই লেভানডভস্কি বায়ার্ন ছেড়ে বার্সায় আসার পর কিছুটা হলেও স্প্যানিশ ফুটবলে একটা ঢেউ খেলে গিয়েছে। লা লিগার টপ  স্কোরার লেভানডস্কি। দেখিয়ে দিতে চান ৩৮ বছর বয়সেও কীভাবে সুপারফিট থাকেন সিআরসেভেন, সেটি লেভানডভস্কিও পারেন।

ইত্তেফাক/এসএস