শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ফুলপরীকে নির্যাতন

শোকজের জবাব দিলেন ছাত্রলীগ নেত্রীসহ ৩ শিক্ষার্থী

আপডেট : ০৫ এপ্রিল ২০২৩, ২০:০০

গত ফেব্রুয়ারি মাসে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে রাতভর ছাত্রী নির্যাতনের ঘটনায় শোকজের জবাব দিয়েছেন সময় বৃদ্ধি ও তথ্য চেয়ে আবেদন করা অভিযুক্ত ছাত্রলীগ নেত্রীসহ ৩ শিক্ষার্থী। 

বুধবার (৫ এপ্রিল) বিকালে অভিযুক্তদের জবাব দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান। তিনি বলেন, আমরা অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীরই জবাব পেয়েছি। তারা সবাই লিখিত আকারে শোকজের জবাব দিয়েছেন। এর মধ্যে হালিমা আক্তার উর্মি মঙ্গলবার জমা দিয়েছেন। এছাড়া শেষ দিনে বুধবার সানজিদা চৌধুরী অন্তরা, ইসরাত জাহান মিম শোকজের জবাব দিয়েছেন। 

তাদের লিখিত জবাব ফাইল আকারে পাঠানো হবে। পরবর্তীতে ছাত্র-শৃঙ্খলা কমিটি পর্যালোচনা করে একাডেমিক কাউন্সিলে পাঠাবে। সেখানে সকলের সম্মতিক্রমে কিছু সুপারিশ যুক্ত করা হবে। সিন্ডিকেটে এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। 

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, গত ৪ মার্চ অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে সাত কার্যদিবসের মধ্যে কেন তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না এ মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। নোটিশের জবাব দেওয়ার জন্য ১৫ মার্চ পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়। 

নির্ধারিত সময়ের মধ্যে অভিযুক্ত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান জবাব দিলেও সে সময় সানজিদা চৌধুরী অন্তরা, ইসরাত জাহান মিম, হালিমা আক্তার উর্মি জবাব দেননি। তারা আরও সময় ও তথ্য চেয়ে আবেদন করেছিলেন। পরবর্তীতে তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ২৯ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত তাদের জবাব দেওয়ার সময় নির্ধারণ করে দেয়। 

এ বিষয়ে ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা বলেন, লিখিত জবাব দিয়েছি। বাইরে আছি, পরে কথা বলব। 

ইত্তেফাক/এআই/পিও