বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ডয়চে ভেলের প্রতিবেদন নিয়ে জার্মান আওয়ামী লীগের প্রতিবাদ

আপডেট : ১১ এপ্রিল ২০২৩, ১২:৫৬

বাংলাদেশের ব়্যাবকে নিয়ে ডয়চে ভেলের দেশ বিরোধী ষড়যন্ত্রমূলক প্রতিবেদনের বিরুদ্ধে প্রতিবাদ সভার আয়োজন করেছে জার্মান আওয়ামী লীগ। সোমবার (১০ এপ্রিল) বিকেল ৪টার দিকে ভার্চুয়ালি প্রতিবাদ সভার প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সভাপতি শ্রী অনিল দাস গুপ্তা।

সভায় বক্তারা বলেন, আসুন আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে দেশ-বিদেশে দেশের বিরুদ্ধে সকল মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্র মোকাবেলা করে, উন্নয়ন অভিযাত্রায় বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রীর‘স্মার্ট বাংলাদেশ’নির্মাণে সহায়তা করি। আর বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলি।

প্রতিবাদ সভায় বক্তারা সম্প্রতি ডয়সে ভেলে ও নেত্রনিউজের মনগড়া ও সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া বাংলাদেশের র‌্যাব নিয়ে যে প্রতিবেদন প্রকাশ করে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। শিগগিরই জার্মান আওয়ামী লীগের প্রতিনিধিদল ডয়সে ভেলে কর্মকর্তাদের সঙ্গে দেখা করে এই প্রতিবেদনের প্রতিবাদ জানাবেন এবং মানববন্ধন করারও সিদ্ধান্ত হয়। প্রয়োজনে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে সভা থেকে জানানো হয়। 

এছাড়া প্যারিসের পিনাকিসহ পর্দার আড়ালে পিনাকির মতো অনেকে সাংবাদিক ও প্রগতিশীলতার নামে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বাংলাদেশ সরকারকে বেকায়দায় ফেলতে চায় তাদেরও দাঁতভাঙা জবাব দেওয়ার কথাও জানানো হয়। 

সভায় জার্মান আওয়ামী লীগের সভাপতি মিজানুর হক খানের সভাপতিত্বে ও জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক আলী ভূঁইয়ার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল হক, অনারারী কনসোল ইঞ্জিনিয়ার হাসনাত মিয়া। সভায় প্রধান বক্তা ছিলেন জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা আনোয়ারুল কবির, বিশেষ বক্তা জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ আহমেদ সেলিম।

এছাড়া সভায় আরও বক্তব্য দেন মাবু জাফর স্বপন, নুরজাহান খান নুরি, মাসুদুর রহমান মাসুদ, নুরে আলম সিদ্দিকী রুবেল, বীর মুক্তিযোদ্ধা কামাল দেওয়ান, বীর মুক্তিযোদ্ধা মাহাবুব আলম, আ. আজিজ চৌধুরী , খালেকউজ্জামান, খান লিটন, প্রফেসার ডা. নূরে আলম সিদ্দিকী, মায়েদুল ইসলাম তালুকদার, বাবু সরদার, কামাল ভূইয়া, আলমগীর আলী আলম, মুরার মাহামুদ বেপারী, কামাল বেপারী, সেলিম ভূইয়া, সূর্য কান্ত ঘোষ, বাপ্পী তালুকদার, রানা ভূঁইয়া, এনাম চৌধুরী, শরাফউদ্দিন আহমেদ জুয়েল, শেখ রেদোয়ান, অমিত মজুমদার, জার্মান সেচ্ছাসেবক লীগের সভপতি খান সাবরা, জার্মান সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আউয়াল খানসহ অনেকেই।

ইত্তেফাক/আরএজে