শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ৭ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ, ক্লিনিক সিলগালা

আপডেট : ১১ এপ্রিল ২০২৩, ১৬:১৬

বরগুনার বামনায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার (১০ এপ্রিল) উপজেলার কলেজ রোড এলাকার ইসলামিয়া হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামে এক ক্লিনিকে এ ঘটনা ঘটে। পরবর্তীতে নিহতের স্বজনদের অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্লিনিকটি সিলগালা করে দেয়।

জানা যায়, উপজেলার সোনাখালী গ্রামের নাসির উদ্দিনের স্ত্রী মোসা. মোর্শেদা বেগম (৩৪) সোমবার বিকালে প্রসব ব্যথা শুরু হলে পরিবারের লোকজন তাকে ইসলামিয়া হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের নিয়ে আসে। সেখানে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মো. রাকিবুর রহমানের তত্ত্বাবধানে মোর্শেদাকে অপারেশন করানো হয়। একটু পর তার পেটে ব্যথা বাড়তে থাকলে ক্লিনিক কর্তৃপক্ষ ও পরিবারের লোকজন ওই ডাক্তারের সঙ্গে যোগাযোগ করে। তিনি বিভিন্ন ওষুধ প্রয়োগ করার কথা বলে এবং মঠবাড়িয়া নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেয়।

ডাক্তারের পরামর্শে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে মোর্শেদার অবস্থার আরও অবনতি হতে থাকে। তখন তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে নেওয়ার পথে মৃত্যু হয়। পরে লাশ নিয়ে স্বজনরা ইসলামিয়া হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের সামনে অবস্থান করলে ক্লিনিক বন্ধ করে কর্তৃপক্ষ পালিয়ে যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে ক্লিনিকটি সিলগালা করে দেয়।

বামনা থানা ওসি মো. মাইনুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তরা হালদার বলেন, বৈধ কাগজপত্র না থাকায় রোগীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করে ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এবি/পিও