শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ত্রিপুরায় বঙ্গবন্ধুর নামে সড়ক নামকরণের অনুরোধ

আপডেট : ১৩ এপ্রিল ২০২৩, ০৯:৩৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সড়কের নামকরণের জন্য ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহাকে  অনুরোধ জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বুধবার (১২ এপ্রিল) ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে এই অনুরোধ করেন প্রতিমন্ত্রী। এছাড়া আগরতলায় ‘শহীদ মিনার’ নির্মাণে মুখ্যমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন তিনি।

বৈঠকে বাংলাদেশ ও উত্তর-পূর্ব ভারতের মধ্যে বিশেষ করে ত্রিপুরার জনগণের মধ্যে ঘনিষ্ঠ যোগাযোগ বৃদ্ধিতে তারা সম্মত হন। একইসঙ্গে বাংলাদেশ ও ত্রিপুরার জনগণের ঐতিহাসিক সংযোগের কথাও স্মরণ করেন তারা।

এ বৈঠকে পররাষ্ট্রবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক ও আগরতলায় বাংলাদেশের সহকারী হাইকমিশনার প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই অঞ্চলের সমৃদ্ধি ভাগাভাগির জন্য ভারত-বাংলাদেশ সংযোগকে ১৯৬৫-এর আগের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করছে। তিনি মুখ্যমন্ত্রীকে পারস্পরিক সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

মুখ্যমন্ত্রী ড. মানিক সাহা বিশেষ করে বাংলাদেশ ও ত্রিপুরার মধ্যে চলমান সংযোগ উদ্যোগের বাস্তবায়ন ত্বরান্বিত করার অনুরোধ জানান। তিনি বাংলাদেশ সফরের ইচ্ছা প্রকাশ করেন।  

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশের জনগণের জন্য নিজেদের ঘর এবং হৃদয় উন্মুক্ত করার জন্য ত্রিপুরার জনগণের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।  

তারা উভয়েই দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের প্রতি সন্তোষ প্রকাশ করেন। তারা পারস্পরিক স্বার্থ ও উদ্বেগের বিষয় নিয়ে আলোচনা করেন।  

এর আগে প্রতিমন্ত্রী আগরতলায় ত্রিপুরা স্টেট মিউজিয়াম (উজ্জয়ন্ত প্যালেস) পরিদর্শন করেন।

ইত্তেফাক/আর