শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রোহিঙ্গা ক্যাম্পে ফের গোলাগুলি, আরসা সন্ত্রাসীসহ নিহত ২

আপডেট : ১৪ এপ্রিল ২০২৩, ১৯:৫৮

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের গুলিতে এক নারী নিহত হয়েছেন। এরপর এপিবিএন সদস্যের সঙ্গে আরসা সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক আরসা সদস্য নিহত হন।

শুক্রবার (১৪ এপ্রিল) বেলা ১টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৮ ব্লক-১৭/এল এর মসজিদের পাশে পাহাড়ের পাদদেশে এ ঘটনা ঘটে। এ সময় অস্ত্রসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ৮-আর্মড ব্যাটালিয়ন পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমদ।

নিহতরা হলেন, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বশির আহমদের ছেলে মো. হাসিম (৩২) ও ক্যাম্প-১৮ ব্লক এল/১৭ নুরুল ইসলামের স্ত্রী নূর হাবা (৫০)।

গ্রেফতার মো. সাদেক (৩১) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের নুরুল হাকিমের ছেলে। তিনি আরসা সন্ত্রাসী বলে দাবি এপিবিএনের।

সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন সদস্যরা জানতে পারেন ক্যাম্প-১৮ ব্লক/১৭ মসজিদের পাহাড়ের পাদদেশে আরসার সন্ত্রাসী লালুর নেতৃত্বে ২০-২৫ জনের একটি সন্ত্রাসীদের দল অবস্থান করছে। এপিবিএন সদস্যরা সেখানে গেলে আরসার সন্ত্রাসীরা তাদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করেন। সন্ত্রাসীদের গুলিতে নূর হাবা (৫০) নামে এক নারী নিহত হয়। এ সময় পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি ছোড়ে। সন্ত্রাসীরা গুলি করতে করতে দৌড়ে পালিয়ে যায়। পালানোর সময় আরসা সন্ত্রাসী সাদেককে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে ঘটনাস্থল থেকে আরসার শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত মো. হাসিমের মরদেহ পাওয়া যায়।

তিনি আরও জানান, এ ঘটনায় পুলিশের ২ সদস্য আহত হয়েছে। নিহত আরসার সন্ত্রাসী হাসিম (৩২) রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত বিভিন্ন হত্যাকাণ্ড, মাদক ব্যবসা, অপহরণ, চাঁদাবাজিসহ নানা অপরাধের সঙ্গে জড়িত ছিলেন। এ ঘটনায় জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেপ্তারে অভিযান চলছে।

ইত্তেফাক/এসকে