বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে: হাইওয়ে পুলিশ প্রধান 

আপডেট : ১৯ এপ্রিল ২০২৩, ২১:০৬

পুলিশের অতিরিক্ত আইজিপি ও হাইওয়ে পুলিশ প্রধান সাহাবুদ্দিন খান বলেছেন, ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। বুধবার (১৯ এপ্রিল) দুপুরে সাভারের বাইপাইল এলাকার মহাসড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঈদযাত্রায় ৫ মহাসড়ক ও অন্যান্য আঞ্চলিক সড়ক রয়েছে। তার মধ্যে কোনো কোনো জায়গায় চ্যালেঞ্জ রয়েছে। সেইসব জায়গায় নজরদারি বাড়ানো হয়েছে। বিভিন্ন জায়গা পরিদর্শন করে কোথাও কোনো যানজট চোখে পড়েনি। সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। ফলে জনসাধারণের মধ্যে এক ধরনের স্বস্তি রয়েছে। বৃহস্পতিবার থেকে মহাসড়কে চাপ বাড়তে পারে। সেই লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি রয়েছে। আশা করি ঘরমুখো যাত্রীরা স্বস্তিতে বাড়ি ফিরতে পারবেন।

অতিরিক্ত আইজিপি আরও বলেন, এবার তীব্র তাপদহে যাত্রীদের জন্য পানির ব্যবস্থা করা হয়েছে। মহাসড়কের টহল বৃদ্ধির পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে। একইসঙ্গে বিভিন্ন জায়গায় কন্ট্রোল- সাব কন্ট্রোল রুম করা হয়েছে। অ্যাম্বুলেন্সগুলো এবং রেকার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া এবার বিশেষ একটি ব্যবস্থা নেওয়া হয়েছে। সেটা হলো মহাসড়কের পাশের গ্যারেজগুলোর একটি তালিকা করা হয়েছে। যেন কোনো গাড়ি নষ্ট হয়ে গেলে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে মেরামত করতে পারে। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ডিআইজি মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি বরকত উল্লাহ খান, অতিরিক্ত ডিআইজি শ্যামল কুমার মুখার্জি, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ হিল কাফিসহ আরও অনেকে।

ইত্তেফাক/এবি/পিও