শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ঢাবির ১১ শিক্ষার্থী

আপডেট : ০৩ মে ২০২৩, ২১:৩০

স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১১ শিক্ষার্থী প্রাথমিকভাবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনীত হয়েছেন। ঢাবির শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭৮ শিক্ষার্থীকে প্রাথমিকভাবে এ পদকের জন্য মনোনীত করা হয়েছে। 

রোববার (৩০ এপ্রিল) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদন যাচাই-বাছাইপূর্বক কমিশন কর্তৃপক্ষ ১৭৮ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করেছে। প্রাথমিকভাবে নির্বাচিত স্বর্ণপদক প্রার্থীদের তালিকার বিষয়ে কোনো প্রার্থীর, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সুনির্দিষ্ট অভিযোগ বা আপত্তি থাকলে যথাযথ প্রমাণসহ আগামী ৫ মে’র মধ্যে যথাযথ কর্তৃপক্ষের কাছে লিখিত ও ইমেইলের মাধ্যমে জানানোর অনুরোধ জানানো হয়। উল্লেখিত তারিখের মধ্যে কোনো অভিযোগ, আপত্তি না পাওয়া গেলে স্বর্ণপদক প্রদানের ক্ষেত্রে প্রকাশিত তালিকা চূড়ান্ত বলে গণ্য হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণপদকের জন্য প্রাথমিকভাবে মনোনীত শিক্ষার্থীরা হলেন আরবি বিভাগের মহিউদ্দিন (৩.৯৬), পরিসংখ্যান বিভাগের মো. মোদ্দাসসির হোসাইন আকিব (৩.৯৯), আইন বিভাগের আব্দুর রহমান মজুমদার (৩.৮২), একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের আকিদুর রহমান (৩.৯৩), ফার্মাসি বিভাগের ফারিয়া তাসনিম (৩.৯৭), অর্থনীতি বিভাগের শেখ আতিয়া ইসলাম (৩.৯৯), ইইই বিভাগের স্বপ্নীল সায়ান শাহা (৩.৯৪), সমুদ্রবিজ্ঞান বিভাগের জেরিন তাসনিম (৩.৯৫), জীনতত্ত্ব ও জীবপ্রকৌশল বিভাগের শায়ান শাহরিয়ার (৪.০০), হিস্ট্রি অব আর্টসের ঈশিতা শারমিন সায়মা (৩.৭২), চিকিৎসাবিজ্ঞান বিভাগের দেবলিনা সরকার মেধা (১৩৩২/১৫০০)।

ইত্তেফাক/পিও