শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চিঠি জালিয়াতি করা সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

আপডেট : ০৮ মে ২০২৩, ২০:২১

গোপালগঞ্জের কোটালীপাড়ায় চিঠি জালিয়াতি করা সেই ছাত্রলীগ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার (৮ মে) বিকালে জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমির হামজা স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বহিষ্কৃত ছাত্রলীগ নেতা হলেন কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহমেদ ছোটন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা-পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহমেদ ছোটনকে বহিষ্কার করা হলো। এর আগে বৃহস্পতিবার (৪ মে) তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। এই কারণ দর্শানো নোটিশে ছোটনকে ৩ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছিল।

জানা যায়, সম্প্রতি কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদের স্বাক্ষরিত একটি চিঠি জাল করে কোটালীপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহমেদ ছোটন গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠায়। বিষয়টি জানাজানি হওয়ার পরে সমালোচনার ঝড় ওঠে।  

এ বিষয়ে জানার জন্য চৌধুরী সেলিম আহমেদ ছোটনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, সংগঠন পরিপন্থী কাজে লিপ্ত হওয়ার অভিযোগে তাকে বহিষ্কার করা হয়েছে। এর আগে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছিল। ছোটনের মতো কোনো ছাত্রলীগ নেতা সংগঠন পরিপন্থী কোনো কাজে জড়িত হলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। 

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা বলেন, গঠনতন্ত্র পরিপন্থী কাজে লিপ্ত থাকার অভিযোগে ছোটনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলাম। ৩ দিনের মধ্যে এই নোটিশের জবাব দিতে বলা হয়েছিল। সে এই সময়ের মধ্যে কোনো জবাব দিতে পারেনি। তাই তাকে বহিষ্কার করা হয়েছে।

ইত্তেফাক/এবি/পিও