শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চাঁদাবাজির অভিযোগে ২১ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আপডেট : ০৯ মে ২০২৩, ২১:৩৯

চাঁদার দাবিতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ব্যবসায়ীকে মারধর ও টাকা ছিনতাইয়ের ঘটনায় সাভার পৌর ছাত্রলীগ সভাপতি মাসুম দেওয়ানসহ ২১ জনের বিরুদ্ধে সাভার থানায় মামলা হয়েছে। সোমবার (৮ মে) রাতে ভুক্তভোগী ব্যবসায়ী ইউসুফ আলী চুন্নু মামলা করেন। 

মামলার আসামিরা হলেন সাভার পৌরসভার নামাগেন্ডা এলাকার হোসেন আলীর ছেলে ও সাভার পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ান (২৫), একই এলাকার ইমান আলির ছেলে আলমগীর (৩০), সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল রানা (৩৩), নামাগেন্ডা এলাকার হাবু মিয়ার ছেলে নাদিম দেওয়ান (২৪), উলাইল এলাকার আব্দুল জলিলের ছেলে টিপু (২৮), কাতলাপুর এলাকার বাবু (২৮), একই এলাকার পলাশ (৩০), মজিদপুর এলাকার পাভেল (৩৫), নামাগেন্ডা এলাকার হানিফের ছেলে সজিব (২৪) এবং অজ্ঞাতনামা আরও ১২ জন।

জানা গেছে, গত ৬ মে বিকাল ৫টার দিকে সাভার পৌরসভার আনন্দপুর এলাকার বিসমিল্লাহ ওয়াশ কারখানায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে সাভার পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ানের নেতৃত্বে সশস্ত্র হামলা চালানো হয়। হামলায় প্রতিষ্ঠানের মালিক মো. ইউসুফ আলী চুন্নু ও তার স্ত্রী রত্না, ভাই নান্নুসহ ছয়জন আহত হয়। এ সময় মাসুম দেওয়ানের নেতৃত্বে ব্যবসা প্রতিষ্ঠানটি থেকে নগদ ৪ লাখ ৩৫ হাজার টাকা ছিনতাই করা হয়েছে বলে উল্লেখ করা হয়। 

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন সাংবাদিকদের বলেন, মাসুম সাভার পৌর ছাত্রলীগের সভাপতি। তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। ঘটনার সত্যতা পেলে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

সাভার থানার ওসি দীপক চন্দ্র সাহা জানান, ব্যবসায়ীকে মারধর ও টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় মামলা হয়েছে। মামলাটি তদন্ত করা হচ্ছে ও আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

ইত্তেফাক/পিও