শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টুইটারের নতুন সিইও নিয়োগ: ইলন মাস্ক

আপডেট : ১২ মে ২০২৩, ১৪:৫৮

টুইটারের নতুন সিইও হতে চলেছেন এক নারী। তবে তার নাম এখনো ঘোষণা করা হয়নি। বৃহস্পতিবার একটি টুইট করে সংস্থার মালিক ইলন মাস্ক এ তথ্য জানায়। 

তিনি টুইটে লিখেন, আগামী ছয় মাসের মধ্যে নতুন সিইও কাজে যোগ দেবেন। মাস্ক না বললেও আলোচনায় উঠে এসেছে লিন্ডা ইয়াকারিনোর নাম। সব ঠিক থাকলে তিনিই হবেন পরবর্তী সিইও।বস্তুত, এখন টুইটারের সিইও হিসেবে নিজেই কাজ করেন মাস্ক। কিন্তু গতবছরের শেষের দিকেই তিনি জানিয়ে দিয়েছিলেন, নতুন কাউকে পেলে তিনি ওই পদ থেকে সরে দাঁড়াবেন। অবশেষে নতুন সিইও-র কথা ঘোষণা করলেন মাস্ক।

মাস্কের এই ঘোষণার পর টুইটারের শেয়ার মূল্য বৃদ্ধি পেয়েছে। টুইটার ছাড়াও মাস্কের অন্য ব্যবসা আছে। টেসলা গাড়ি এবং মহাকাশযানে বিরাট বিনিয়োগ আছে তার। টুইটারের সিইও হিসেবে কাজ করার কারণে ওই ব্যবসাগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছিল বলে বিশেষজ্ঞদের একাংশের ধারণা এবং সে কারণেই মাস্ক সিইও পদ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন বলে তাদের দাবি।

মাস্ক টুইটার কিনে নেওয়ার পর থেকেই বিতর্ক শুরু হয়। তিনি এসেই পুরনো কর্মীদের একটি বড় অংশকে ছাঁটাই করেন। সাবেক সিইও পরাগ আগরওয়ালকেও সরিয়ে দেন তিনি। যা নিয়ে বহু আলোচনা হয়েছিল। পুরনো টুইটার ব্যবহারকারীরা অভিযোগ করেন, মাস্ক আসার পরে সমাজমাধ্যমটি হেটস্পিচ এবং ভুয়া খবরে ভরে গেছে।

মাস্ক অবশ্য এসব মানতে চাননি। তিনি জানিয়েছেন, টুইটারকে এক ধাপ এগিয়ে দেওয়ার পথ তৈরি করছেন তিনি।

ইত্তেফাক/এফএস