শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

৬ দফা দাবিতে নার্স শিক্ষার্থীদের মানববন্ধন

আপডেট : ১২ মে ২০২৩, ১৫:৫০

মাদারীপুরে কারিগরি মুক্ত নার্সসহ ছয় দফা দাবিতে মানববন্ধন করেছেন কয়েকটি নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন আয়োজনে শুক্রবার (১২ মে) সকালে মাদারীপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

শিক্ষার্থীদের দাবির মধ্যে ডিপ্লোমা নার্সিংকে ডিগ্রি সমমান, ছেলেদের আবাসিক হল, প্রফেশনাল বিসিএস রয়েছে। 

মাদারীপুর নার্সিং ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নেপ্পন হিরা বলেন, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণ করার প্রতিবাদে ক্ষুব্ধ নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী। এই প্রজ্ঞাপনের মাধ্যমে স্বাস্থ্য সেবাদানকারীদের অপমান করা হয়েছে। অবিলম্বে এটি বাতিলের দাবি জানাই।

স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন আয়োজনে চলে মানববন্ধর। ছবি: ইত্তেফাক

মাদারীপুর নার্সিং ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহসান বলেন, তিন বছর পড়ালেখা করে আমাদের যে পদমর্যাদা দেওয়া হয়েছে, এটি অন্য কোনো সংক্ষিপ্ত কোর্সধারীদের সঙ্গে মিলাতে দিতে দেওয়া যাবে না। আমরা অনেক কষ্ট করে ভর্তি পরীক্ষা দিয়ে পড়ালেখার সুযোগ পাই। আর মাত্র ছয় মাসের কোর্স করে কেউ আমাদের সমান পদমর্যাদা পেলে এটি আমাদের সঙ্গে অন্যায় হবে।

ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণ করার প্রতিবাদে ক্ষুব্ধ নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী। ছবি: ইত্তেফাক

দ্রুত দাবি মানা না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেন তারা।

ইত্তেফাক/আরএজে