শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারতকে কড়া বার্তা পিসিবি প্রধান নাজাম শেঠির

আপডেট : ১৩ মে ২০২৩, ১৩:২৬

এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ বিষয়ে দুই বৈরী প্রতিবেশী ভারত ও পাকিস্তান এখন মুখোমুখি অবস্থানে। ভারত স্পষ্ট করে জানিয়ে রেখেছে, তারা পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলতে যাবে না! এশিয়া কাপ পাকিস্তান থেকে অন্য কোনো দেশে সরিয়ে নেওয়ার আবদারও করেছে তারা।

জবাবে পাকিস্তানিরাও হুমকি দিয়ে রেখেছিল, ভারত পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না গেলে পাকিস্তানও ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না। তবে সেই হুমকিটা অনানুষ্ঠানিক। এবার আনুষ্ঠানিকভাবেই ভারতকে সেই হুমকি দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি।

গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাত্কারে পিসিবি প্রধান কড়া বার্তাই দিয়েছেন ভারতকে। বলেছেন, যদি ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না যায়, তাহলে পাকিস্তানও ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না।

তিনি পরিষ্কার ভাষায় বলেছেন, ‘ভারত যদি এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে চায়, বিশ্বকাপ নিয়ে আমাদের চাওয়াও সেটাই। কারণ, তাদের সরকার যদি বিসিসিআইকে এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফরে যেতে না দেয়, তাহলে আমাদের সরকারও আমাদের ভারতে বিশ্বকাপে অংশগ্রহণ করার অনুমতি দেবে না।’

মানে তাহলে পাকিস্তানও বিশ্বকাপ ভারতের বাইরে নিরপেক্ষ কোনো ভেন্যুতে চাইবে। নিরাপত্তার জুজু তুলে ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যেতে রাজি নয়। ভারতের গো ধরার বিষয়টি মাথায় রেখে পিসিবি এশিয়া কাপ আয়োজন নিয়ে নতুন এক ফর্মুলার প্রস্তাব করেছে।

ইতোমধ্যেই সেই ফর্মুলা ‘হাইব্রিড এশিয়া কাপ’ হিসেবে খ্যাতি পেয়েছে। এই ‘হাইব্রিড এশিয়া কাপ’ ফর্মুলার বিষয়টিও উল্লেখ করেছেন নাজাম শেঠি। বলেছেন, তিনি নতুন এই ফর্মুলা নিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সিনিয়র প্রতিনিধিদের সঙ্গে কথা বলেছেন। তার আশা, এসিসির প্রতিনিধি দল নতুন ঐ ফর্মুলা নিয়ে আলোচনা করেই সিদ্ধান্ত নেবে।

ইত্তেফাক/এসএস