শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ৭ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

এতিহাদে যাওয়ার আগেই দুঃসংবাদ পেলো রিয়াল

আপডেট : ১৪ মে ২০২৩, ১৪:৩৯

তিনদিন পরই চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামতে হবে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে। প্রথম লেগে নিজেদের মাঠে ১-১ গোলে সমতা থাকায় দ্বিতীয় লেগে সিটির মাঠে পরীক্ষাটা আরও কঠিন মাদ্রিদিস্তাদের জন্য। সেই কঠিন পরীক্ষার আগেই বর এক দুঃসংবাদই পেলো লস ব্লাঙ্কোসরা। 

শনিবার (১৩ মে) লা লিগার খেলাতে গেটাফের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েছেন এই মৌসুমে দলের হয়ে দুর্দান্ত খেলতে থাকা এডুয়ার্ডো কামাভিঙ্গা। বল রিসিভ করার সময় গেটাফের এক খেলোয়াড় তার পায়ের ওপর পা দিয়ে চাপা দেন। তাতেই হয়ে গেছে সর্বনাশ। কিছুক্ষণ পরই মাঠ ছেড়ে উঠে যেতে হয় কামাভিঙ্গাকে। 

ম্যানসিটির বিপক্ষে প্রথম লেগে ভিনিসিয়াসের যেই গোলে লিড নিয়েছিলো রিয়াল সেই গোলের অ্যাসিস্ট ছিলো এই কামাভিঙ্গারই। আর তাছাড়া পুরো ম্যাচেই মাঠজুড়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন এই ফরাসি মিডফিল্ডার। তাই দ্বিতীয় লেগের আগে তার ইনজুরি বড় একটা ভাজই ফেলতে পারে রিয়াল কোচ কার্লো আনচেলত্তির কপালে।

তবে আনচেলত্তি অবশ্য আশার বাণীই শুনিয়েছেন কামাভিঙ্গার ব্যাপের। তিনি জানান, ‘এটা কেবল একটা চোট। সে (কামাভিঙ্গা) দ্রুতই সেরে উঠবে। সিটির মুখোমুখি হওয়ার জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। সে অল্প ব্যথা পেয়েছে, সমস্যা হওয়ার কথা না। ওর হাঁটুতে ছোট একটা মোচড় লেগেছে, এর বেশি কিছু না। স্বাভাবিকভাবেই সে আগামীকাল বিশ্রামে থাকবে।’

কামাভিঙ্গার চোট পাওয়া এই ম্যাচে ১-০ গোলের কষ্টের জয় পেয়েছে  রিয়াল। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে গিয়ে রিয়ালকে জয়সূচক গোল এনে দেন মার্কো অ্যাসেন্সিও।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন