বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পুলিশ ভ্যানে ছাত্রলীগ নেতার সঙ্গে সেলফি, ক্লোজড এসআই

আপডেট : ১৫ মে ২০২৩, ২২:১৭

বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থীর কর্মীদের পিস্তল ঠেকিয়ে হামলার অভিযোগে আটক করে থানায় নিয়ে যাওয়ার সময় বরিশাল মহানগর ছাত্রলীগের আহবায়ক রইজ আহমেদ মান্নার সঙ্গে তোলা পুুলিশ কর্মকর্তার হাস্যোজ্জল সেলফি এবং থানা হাজতে একই ঘটনার মান্নাসহ তার অপর সহযোগীদের শুয়ে ও বসে থাকার সিসি ক্যামেরার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। 

আর এ নিয়ে এরই মধ্যে নড়েচড়ে বসেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। থানা হাজতখানার সিসি ক্যামেরার ছবি ভাইরাল হওয়ার বিষয়টি তদন্ত করে দেখছেন তারা। সেইসঙ্গে সেলফি তোলার ঘটনায় কাউনিয়া থানা পুলিশের ঐ এসআই সাইদুল হককে ক্লোজড করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল। তিনি জানান, আসামির সঙ্গে সেলফি তোলার ছবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসলে এসআই সাইদুলকে ক্লোজড করা হয়েছে। 

এ ছাড়া সিসি ক্যামেরার ছবির বিষয়টি তদন্ত করে দেখছেন কাউনিয়া থানার সহকারী পুলিশ কমিশনার। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন কর্তৃপক্ষ। 

থানা থেকে সিসি ক্যামেরার ফুটেজের ছবি তুলে নিয়ে যাওয়ার বিষয়টি সম্পর্কে কেউ অবগত ছিলেন কিনা জানতে চাইলে কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল বলেন, রাতে কাজের চাপের মধ্যেই ছিলাম আমি। তবে এখন যেহেতু খতিয়ে দেখা হচ্ছে তাই কারও দুর্বলতা থাকলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

থানা হাজতে আসামিদের ছবি ভাইরাল হওয়ার ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, থানার গারদের ছবি কোনোভাবেই বাহিরে যাওয়ার সুযোগ নেই। তারপরও যদি এমনটি হয়ে থাকে তাহলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, রোববার রাতে বরিশাল নগরীর কাউনিয়া এলাকায় সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাতের চার কর্মীকে মারধর করা হয়। এতে আহত হয়ে তিনজন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। এ ঘটনায় পুলিশ পৃথক অভিযান চালিয়ে ১০ জন ও র‌্যাব-৮ তিনজনকে আটক করে। হামলায় গুরুতর আহত নগরীর বাজার রোড এলাকার বাসিন্দা মনা আহম্মেদ বাদী হয়ে মহানগর পুলিশের কাউনিয়া থানায় মামলা করেন। মামলা মহানগর ছাত্রলীগের আহবায়ক ও নগরীর ২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রইজ আহম্মেদ মান্নাসহ নামধারী ২১ জন অজ্ঞাতনামা ৪০/৫০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। 

ইত্তেফাক/পিও