শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

শাহজালালে ২২৬৮ পিস ইয়াবাসহ আটক ১

আপডেট : ১৬ মে ২০২৩, ১৪:২৭

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং ডিএনসির যৌথ অভিযানে ২২৬৮ পিস ইয়াবাসহ একজনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তির নাম নূর মোহাম্মদ (৩৮)। তিনি কক্সবাজার জেলার, উখিয়া থানার, পালংখালী গ্রামের মো: ইসমাইলের ছেলে। 

মঙ্গলবার (১৬ মে) সকালে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের পাবলিক টয়লেটের সামনে থেকে অভিযুক্তকে ইয়াবাসহ আটক করা হয়।

এয়ারপোর্ট এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে এয়ারপোর্ট এপিবিএন এবং ডিএনসির যৌথ আভিযানিক দল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে সকাল থেকেই অবস্থান করছিলো। বেলা ১১ টার দিকে অভিযুক্ত নূর মোহাম্মদকে (৩৮) পাবলিক টয়লেটের সামনে দেখতে পায় আভিযানিক দল। এসময় তাকে অপ্রস্তুত এবং সন্দেহজনক অবস্থায় ঘোরাফেরা করতে দেখা যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোনো ধরনের মাদক বহনের কথা তিনি অস্বীকার করলেও এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অফিসে এনে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করলে তার কাছে ইয়াবা আছে বলে স্বীকার করেন নূর মোহাম্মদ। পরবর্তীতে তিনি নিজেই তার কাছে থাকা ইয়াবা বের করে দেন। ইয়াবা গননার পর দেখা যায় সেখানে ২২৬৮ পিস ইয়াবা রয়েছে। 

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, এর আগেও ২০১৮ সালে নূর মোহাম্মদকে ইয়াবাসহ আটক করে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেছিল এয়ারপোর্ট এপিবিএন। বর্তমানে সেই মামলায় জামিনে আছেন অভিযুক্ত। জামিনে বের হয়ে তিনি আবারো ইয়াবা পাচারে জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে পূর্বে মাদক সংক্রান্ত অন্তত আরও দুইটি মামলা রয়েছে। আটক ব্যক্তির বিরুদ্ধে প্রচলিত আইনে বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

ইত্তেফাক/আর