বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ধর্ষণের তিন অভিযোগ থেকে অব্যাহতি পেলেন লঙ্কান ক্রিকেটার

আপডেট : ১৮ মে ২০২৩, ১৭:৩২

গত বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন সময়ে নারীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে শ্রীলঙ্কার ক্রিকেটার দানুশকা গুণাথিলাকার বিরুদ্ধে। ধর্ষণের চারটি অভিযোগে গত বছরের ৬ নভেম্বর টিম হোটেল থেকে গুনাথিলাকা গ্রেপ্তার হয়েছিলেন গুনাথিলাকা। সেই চার অভিযোগের তিনটি খারিজ করে দিয়েছেন পাবলিক প্রসিকিউটর।

বৃহস্পতিবার (১৮ মে) গুনাথিলাকাকে চারটি অভিযোগের তিনটি থেকে অব্যাহতি দেয় সিডনির একটি আদালত। তবে বাকি একটি অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানিয়েছেন পাবলিক প্রসিকিউটর। আর তাই ১৩ জুলাই গুণাথিলাকাকে ফের হাজির করা হবে আদালতে।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে হ্যামস্ট্রিংয়ের চোটে আসর থেকে ছিটকে যান গুণাথিলাকা। তবে তাকে দেশে না পাঠিয়ে দলের সঙ্গে রেখে দেওয়া হয়।

সেই সময় এই কাণ্ড করে বসেন এই লঙ্কান ব্যাটার। ২৯ বছর বয়সী এক নারীর অভিযোগের ভিত্তিতে আটকের পর জামিনে মুক্তি পান ণাথিলাকা। পরে জামিনের শর্তও শিথিল করা হয়।  

সিডনির সংবাদমাধ্যম মর্নিং হেরাল্ড জানিয়েছে, ‘আদালতে পাবলিক প্রসিকিউটর হিউ বুডিন বলেছেন, লঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে একটি অভিযোগ প্রমাণিত হয়েছে এবং সম্মতি ছাড়া যৌন সম্পর্ক করার তিনটি অভিযোগ প্রত্যাহার করা হয়েছে।’ 

 

 

 

 

ইত্তেফাক/জেডএইচ