শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মেসি বার্সায় ফেরার ধারেকাছেও নেই: আর্জেন্টাইন সাংবাদিক

আপডেট : ১৯ মে ২০২৩, ১৮:৫৪

জুনে শেষ হচ্ছে প্যারিস সেন্ত জার্মেইয়ের সঙ্গে লিওনেল মেসি চুক্তি। ফরাসি ক্লাবে চুক্তি নবায়ন করার কোনও ইঙ্গিত নেই। বরং পুরনো ক্লাব বার্সেলোনায় ফেরার জোর গুঞ্জন। কিন্তু সৌদি আরবের বিশাল অঙ্কের প্রস্তাব প্রত্যাখ্যান করে মেসির ন্যু ক্যাম্পে ফেরা কতটা সম্ভব, সেই আলোচনা সর্বত্র। এরই মাঝে আর্জেন্টাইন সংবাদিক সিজার লুই মারলো জানালেন, বার্সায় ফেরার ধারেকাছেও নেই মেসি।

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন তারকা। তাকে নিয়ে ফরাসি ক্লাবটির স্বপ্ন ছিল ইউরোপ জয়ের। তবে হয়নি। ফলে ক্লাবটির সমর্থকরাও সন্তুষ্ট নন মেসির ওপর। প্রায় ম্যাচেই সমর্থকদের দুয়ো শুনতে হচ্ছে বিশ্বকাপজয়ী অধিনায়ককে।

এই অবস্থায় মেসির পিএসজি ছাড়ার সম্ভাবনাই বেশি। সম্ভাব্য গন্তব্য হিসেবে বার্সেলোনার কথা শোনা যাচ্ছিল। কিন্তু দৃশ্যপটে পরিবর্তন আসে সৌদি আরবের প্রস্তাবে। মধ্যপ্রাচ্যের দেশটি থেকে নাকি বছরে ৫ হাজার কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল মেসিকে। সেই খবরে রীতিমতো চমকে ওঠে ফুটবল বিশ্ব। যদিও মেসির বাবা হোর্হে মেসি এই গুজব উড়িয়ে দেন।

তবে নতুন খবর হলো, সৌদি আরব থেকে আরও বড় প্রস্তাব নতুন করে এসেছে। লা লিগা সম্প্রচারকারী প্রতিষ্ঠান মিডিয়াপ্রোর প্রধান জাউমে রুরেসের দাবি, মেসিকে বছরে ৫০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরব। বাংলাদেশি মুদ্রায় অংঙ্কটা প্রায় ৫ হাজার ৮০০ কোটি টাকা।

এই টাকার হিসাব এবার বার্সেলোনার সঙ্গে মেলানো যাক। আসলে মেলানোর কোনও সুযোগই নেই। সৌদির দেয়া প্রস্তাবের ধারেকাছেও নেই বার্সেলোনা। মেসিকে ফেরাতে হলে উয়েফার আর্থিক নীতি অনুসরণ করে বেতন দিতে হবে বার্সেলোনাকে। যেটি পিএসজিতে পাওয়া মেসির বর্তমান বেতনের চেয়েই অনেক কম। সেই জায়গায় সৌদি দিতে চাইছে অবিশ্বাস্য বেতন।

এসব আমলে নিয়ে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক সিজার লুই মারলোর দাবি, বার্সেলোনায় ফেরার ধারকাছেও এই মুহূর্তে নেই মেসি। আর্জেন্টাইন সাংবাদিক টুইটারে লিখেছেন, ‘মেসি বার্সেলোনায় ফেরার ধারকাছেও নেই। যদিও লা লিগা কর্তৃপক্ষ তাকে ফেরানোর পরিকল্পনা অনুমোদন করেছে। মেসিও ফিরতে আগ্রহী। তবে তাকে ফেরানোর ব্যাপারে এখনও অনেক কিছু করা বাকি। সৌদি আরবের ক্লাব আল হিলাল ও যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামির প্রস্তাব তো রয়েছেই।’

ইত্তেফাক/কেআর/