শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিএনপির সমাবেশে ছবি দেখে শনাক্ত, বিভাগের সামনে মারধর

আপডেট : ২২ মে ২০২৩, ১৬:২৫

রাজশাহী মহানগর এবং জেলা বিএনপির জনসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে 'কবরে পাঠানোর' হুমকি দিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। বিএনপির এই সমাবেশে ছবি দেখে শনাক্ত ও বিভাগের সামনে ডেকে এনে এক ছাত্রদল কর্মীকে মারধর করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী এক নেতা ও তার কিছু কর্মী। 

সোমবার (২২ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনের সামনে টুকিটাকি চত্বরে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থী হলেন, শেখ নূর উদ্দিন আবির। তিনি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রদলের আহবায়ক সদস্য। 

অভিযুক্ত ছাত্রলীগ নেতা হলেন সাকিবুল হাসান বাকি। তিনি লোক প্রশাসন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী।

এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রদল নেতা জানান, যারা আমার ওপর হামলা করেছে তারা আমার বিভাগের বড় ভাই। তারা আমাকে ফোন দিয়ে বিভাগের সামনে যেতে বলে। আমি  দূরে থাকায় আমার বিভাগের এক ছোট ভাইকে দিয়ে মোটরসাইকেল পাঠায়। বিভাগের ভাইয়েরা ডেকেছে তাই আমিও তাদের সঙ্গে দেখা করতে যাই। মোটরসাইকেল থেকে নামার সঙ্গে সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ বলেই তারা আমার ওপর হামলা চালায়। হাবিব নামের একজন আমাকে কিল-ঘুষি মারতে থাকে এবং বাকি ভাই আমাকে বাঁশ দিয়ে পায়ের গোড়ালিতে মারতে থাকে। এক পর্যায়ে বিভাগের জুনিয়ররা আমাকে রিকশায় তুলে ছাত্রদল নেতাকর্মীদের হাতে তুলে দেন।

তিনি আরও বলেন, বাঁশ দিয়ে পায়ের রগে পিটিয়েছে ফলে গুরুতরভাবে আহত হয়েছি। এখন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) ইমার্জেন্সিতে ভর্তি আছি। 

এ বিষয় জানতে চাইলে ছাত্রলীগ নেতা বাকি বলেন, বিএনপির মিছিলে যোগদান করায় তার ছবি দেখে তাকে মারধর করা হয়েছে। গতকালের জনসমাবেশে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে কথা বলেন বিএনপির নেতাকর্মীরা। এ উপলক্ষে আজকে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে বিভাগের সামনে ছাত্রদলের আহবায়ক সদস্যকে পেয়ে আমার জুনিয়ররা তাকে মারধর করেন। 

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রলীগ নেতাকর্মী বলেন, ছাত্রলীগ নেতা 'বাকি' সংগঠনে সেভাবে একটিভ না। কিন্তু বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী। পদ পেতে কেন্দ্রীয় নেতাদের চোখে ভাইরাল হওয়ার জন্য এমনটা করেছেন বলে জানান একাধিক ছাত্রলীগ নেতা।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর বলেন, আমরা শুনেছি, সেখানে আমাদের সহকারী প্রক্টররা ছিলেন। ঘটনার বিস্তারিত জেনে সিদ্ধান্ত নেব। 

উল্লেখ্য, গত শুক্রবার (১৯ মে) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে রাজশাহী মহানগর এবং জেলা বিএনপির জনসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর’ হুমকি দিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। 

ইত্তেফাক/এআই