বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

এবার জাহাঙ্গীরের মায়ের বিরুদ্ধে দুদকে অভিযোগ

আপডেট : ২২ মে ২০২৩, ১৮:০৭

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলমের মা মেয়র প্রার্থী জায়েদা খাতুনের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন করার জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ করা হয়েছে। এ অভিযোগ করেছেন সিটি নির্বাচনে আরেক মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।
 
সোমবার (২২ মে) বিকেলে দুদকে গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন গণফ্রন্ট মনোনীত এ মেয়র প্রার্থী। 

এ বিষয়ে গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোজাহার বলেন, ‘আমরা একটি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে দুদকের আইন অনুযায়ী পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হয়েছে।’
 
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন, ঠিকানা: ২২৭/৬, ছয়দানা, গাজীপুরের রহস্যজনক ৪ কোটি ৬৬ লাখ টাকার সন্ধান পাওয়া গেছে। বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে প্রাপ্ত জায়েদা খাতুনের নির্বাচনী হলফনামার সঙ্গে দাখিল করা ২০২২-২৩ করবর্ষের আয়কর রিটার্নে দেখা যায়, তিনি ব্যবসার পুঁজি (মূলধনের জের) হিসাবে দেখিয়েছেন ৪ কোটি ৬৬ লাখ টাকা। এই টাকা তিনি কোথায় রেখেছেন বা কোথায় বিনিয়োগ করা আছে বা কোথায় কী ব্যবসা চলে, তা জায়েদা খাতুন তার নির্বাচনী হলফনামায় উল্লেখ করেননি। 

অভিযোগে দাবি করা হয়, জায়েদা খাতুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নের সঙ্গে যে হলফনামা জমা দিয়েছেন, সেখানে তিনি সম্পদের তথ্য গোপন করেছেন। হিসাব গোপন করা অর্থ ‘অবৈধ’ হিসেবে চিহ্নিত করে তার প্রতিকার চেয়েছেন তিনি। সেই সঙ্গে উল্লিখিত টাকাসহ জায়েদা খাতুনের কাছে আরও অবৈধ টাকা রয়েছে, যা তাঁরা দেশবিরোধী কর্মকাণ্ডে ব্যবহার করতে পারেন। অভিযোগটি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।

ইত্তেফাক/এনএ/

ইত্তেফাক/এনএ/এসজেড