বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪০ জন হাসপাতালে

আপডেট : ২২ মে ২০২৩, ১৯:০৩

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৪০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। যদিও এই সময়ে কারও মৃত্যু হয়নি। 

সোমবার (২২ মে) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে আক্রান্তদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৩৬ জন আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন চারজন। এর আগের দিন রোববার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছিলেন ৩৩ জন। এই নিয়ে চলতি মাসের ২২ দিনে ডেঙ্গু-আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০১ জন। অথচ এর আগের মাসে মোট আক্রান্ত হয়েছিলেন ১৪৩জন। 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের সরকারি-বেসরকারি  হাসপাতালে সর্বমোট ১৪৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি- বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১২২ জন। আর অন্যান্য বিভাগে মোট ভর্তি রয়েছেন ২৬জন।তবে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৩৫ জন রোগী রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। এর পর ২৩ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালগুলোতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ছবি- ইত্তেফাক

স্বাস্থ্য অধিদফতর জানায়, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২২ মে পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতাল আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন মোট ১ হাজার ৪৮৭ জন। আর হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন এক হাজার ৩২৬ জন। আর  চলতি বছরে  ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১২ জনের।

ইত্তেফাক/এমএএম