বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বৃহস্পতিবার গাজীপুরে ব্যাংক বন্ধ

আপডেট : ২৩ মে ২০২৩, ০৫:২৮

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য সংশ্লিষ্ট এলাকায় আগামী বৃহস্পতিবার (২৫ মে) তফসিলি ব্যাংকগুলোর আঞ্চলিক কার্যালয়সহ সব শাখা ও উপশাখা বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। একইদিন ৩টি উপজেলা ও ৭টি ইউনিয়নে উপ-নির্বাচন উপলক্ষ্যে ব্যাংক বন্ধ থাকবে।

গতকাল সোমবার কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশে কার্যত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয় গত ২১ মে দুইটি প্রজ্ঞাপন মোতাবেক গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন, ৩টি উপজেলা পরিষদ ও ৭টি ইউনিয়ন পরিষদের শূন্য পদে উপনির্বাচন উপলক্ষ্যে আগামী ২৫ মে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকসমূহের আঞ্চলিক কার্যালয়সহ সব শাখা বা উপশাখা বন্ধ থাকবে। উল্লেখ্য, আগামী ২৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনসহ চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা ও দিনাজপুর বীরগঞ্জ উপজেলা নির্বাচন।

এছাড়া যেসব ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৫ মে অনুষ্ঠিত হবে সেগুলোর মধ্যে- নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়ন, সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার খাসরাজবাড়ী, পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার নাজিরপুর, ভোলা জেলার দৌলতপুর উপজেলার চরপাতা, পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার কাকড়াবুনিয়া, নেত্রকোনা জেলার সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া, কুমিল্লা জেলার মেঘনা উপজেলার চন্দনপুর ইউনিয়ন। এসব নির্বাচনী এলাকায় ব্যাংকের শাখা ও উপশাখা বন্ধ থাকবে।

ইত্তেফাক/ইআ