শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বুয়েটের স্নাতক ভর্তির প্রাক–নির্বাচনীর ফলাফল প্রকাশ, চূড়ান্ত পরীক্ষা ১০ জুন

আপডেট : ২৩ মে ২০২৩, ১১:০০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে সোমবার (২২ মে) রাতে। যোগ্য প্রার্থীরা আগামী ১০ জুন বুয়েট ক্যাম্পাসে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

বুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুয়েটের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণির প্রাক্‌-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে মেধার ভিত্তিতে প্রতি শিফটের ৩০০০তম পর্যন্ত যোগ্য প্রার্থীর তালিকা বুয়েটের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থী আগামী ৩ জুন সকাল ৯টার পর থেকে বুয়েটের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। 

এর আগে গত শনিবার বুয়েট ক্যাস্পাসে দুই শিফটের শিফট-০১ ‘ক’ ও ‘খ’ গ্রুপ সকাল ১০টা থেকে সকাল ১১টা এবং শিফট-০২ ‘ক’ ও ‘খ’ গ্রুপ বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। জানা গেছে, আবেদন করা শিক্ষার্থীদের মধ্য থেকে ১৮ হাজার ২২৫ শিক্ষার্থী প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছেন।

এর মধ্যে ছাত্র ১২ হাজার ৭৭৪ জন এবং ছাত্রী ৫ হাজার ৪৫১ জন। প্রাক-নির্বাচনী পরীক্ষায় প্রথম শিফটে ৯ হাজার ১১৩ এবং দ্বিতীয় শিফটে ৯ হাজার ১১২ শিক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পায়। ১০০ নম্বরের এমসিকিউ টাইপ প্রশ্নের মাধ্যমে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ইত্তেফাক/আর