রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

শিরোপা জয়ের পর হেরেই চলেছে বার্সেলোনা

আপডেট : ২৫ মে ২০২৩, ১১:৫৪

চার বছর পর লিগ শিরোপা জয়ের আনন্দে কি নিজেদের খেলাটাই ভুলে গেছে বার্সেলোনা! নাকি আত্মতৃপ্তি পেয়ে বসেছে? পরিস্থিতি কিন্তু সেই বার্তাই দিচ্ছে। শিরোপাজয় নিশ্চিত করার আগে যে দলটা লিগে প্রায় অপ্রতিরোধ্য ছিল, সেই বার্সেলোনাই শিরোপা জেতার পর হারল টানা দুই ম্যাচেই। 

গত ২০ মে নিজেদের ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের কাছে ১-২ গোলে হারের পর পরশু বার্সেলোনা হেরে গেছে রিয়াল ভ্যালোদোলিদের কাছে। ভ্যালোদোলিদ নিজেদের মাঠে জাভি হার্নান্দেজের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে ডুবিয়েছে ৩-১ গোলের হারের লজ্জায়। 

পরশুর হারটা অবশ্য বার্সেলোনার নিজের দোষেই। একে তো ম্যাচের প্রথম ২০ মিনিট মৌসুমে সবচেয়ে বাজে ফুটবল খেলেছে। ভ্যালোদোলিদের মাঠে শুরুতে জাভির শিষ্যরা এতটাই ছন্নছাড়া ছিলেন যে, বলের নিয়ন্ত্রণই নিতে পারেননি। তার ওপর করে বসেন দুটি অমার্জনীয় ভুল। সেই ভুল দুটি থেকেই হজম করেছেন দুটি গোল। বার্সার ভুলে ম্যাচের ২২ মিনিটের মধ্যেই ২-০ গোলের লিড পেয়ে যায় স্বাগতিক ভ্যালোদোলিদ। 

বার্সেলোনা হেরে যায় তখনই! ম্যাচের চিত্রও সেটাই বলছে। ম্যাচের বাকি সময়ে দুই দলই করে ১টি করে গোল। ম্যাচের দ্বিতীয় মিনিটেই বড় এক ভুল করে বসেন বার্সার ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন। উড়ে আসা বলে হেড করে নিজেদের জালেই ঢুকিয়ে দেন তিনি, আত্মঘাতী গোল! 

২২ মিনিটে আরেকটা ভুল করে বসেন এরিক গার্সিয়া। অযথাই প্রতিপক্ষ খেলোয়াড়কে পেছন থেকে সফট ট্যাকল করে দলের জন্য ডেকে আনেন ‘পেনাল্টি’র সর্বনাশ। পেনাল্টি থেকে অনায়াসেই গোল করে ভ্যালোদোলিদকে ২-০তে এগিয়ে দেন কাইল লরিন। ৭৩ মিনিটে ভ্যালোদোলিদের হয়ে ব্যবধান ৩-০ করেন গনসালো প্লাটা। ৮৪ মিনিটে বার্সার হয়ে সান্তনার গোলটি করেছেন রবার্ট লেওয়ান্ডোভস্কি।

ইত্তেফাক/এসএস