শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

চুয়েটে এমআইই কার্নিভাল ২.০ অনুষ্ঠিত

আপডেট : ২৮ মে ২০২৩, ১৯:৩৪

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং (এমআইই) বিভাগের আয়োজনে বিদায় ও নবীন বরণ উপলক্ষে 'এমআইই কার্নিভাল ২.০' অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ১০টায় এমআইই বিভাগের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের করা হয়। এতে নেতৃত্ব দেন চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন ও উপাচার্য (ইনচার্জ) অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম। 

র‌্যালিটি এমআইই বিভাগ থেকে শুরু হয়ে যন্ত্রকৌশল অনুষদের সামনে গিয়ে শেষ হয়। এ সময় র‌্যালিতে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, এমআইই বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

পরে সকাল ১১টায় যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে কার্নিভাল উপলক্ষ্যে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন ও উপাচার্য (ইনচার্জ) অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম। এমআইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। 

অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমদ সভাপতির বক্তব্যে অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা এ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের সাথে কর্পোরেট জগতের সফল ব্যক্তিবর্গের যোগাযোগ স্থাপনের চেষ্টা করে যাচ্ছি। 

সেমিনারে কী-নোট স্পিকার ছিলেন ট্রান্সকম ইলেকট্রনিক্স লিমিটেডের হেড অব বিজনেস জনাব সমীর পাল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কার্নিভালের আহ্বায়ক ও এমআইই বিভাগের সহকারী অধ্যাপক মনোয়ার ওয়াদুদ হৃদয় বলেন, আমরা আশাবাদী চতুর্থ শিল্প বিপ্লব বাস্তবায়নে আমাদের এমআইই এর গ্রাজুয়েটরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।  আমরা স্বপ্নবান, আমরা স্বপ্ন দেখি, এগিয়ে যাবে আমাদের এমআইই, এগিয়ে যাবে আমাদের চুয়েট,  এগিয়ে যাবে বাংলাদেশ।'

এদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ও রাতে মঞ্চ মাতান জনপ্রিয় ব্যান্ড 'বে অব বেঙ্গল'।

ইত্তেফাক/এআই