বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৫ বছর পর গৃহবধূ হত্যার রহস্য উদ্ঘাটন, পরকীয়া প্রেমিকসহ গ্রেপ্তার ৩

আপডেট : ২৯ মে ২০২৩, ২১:৩২

সিরাজগঞ্জের এনায়েতপুরে গৃহবধূ বিউটি খাতুন (২২) হত্যার ৫ বছর পর রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় নিহতের পরকীয়া প্রেমিক স্বপন ব্যাপারী (৩৭)সহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার (২৯ মে) দুপুরে সিরাজগঞ্জ পিবিআইয়ের পুলিশ সুপার মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেন। 

গ্রেপ্তাররা হলেন উপজেলার খুকনী এলাকার মৃত আমীর ব্যাপারীর ছেলে স্বপন ব্যাপারী, নিহতের খালু আব্দুল মমিন (৫০) ও তার দ্বিতীয় স্ত্রী আন্না বেগম (৪০)।

জানা যায়, ২০১৪ সালে উপজেলার কোচগাঁও গ্রামের আব্দুল্লাহ’র সঙ্গে বিউটি খাতুনের বিয়ে হয়। ২০১৮ সালে স্বামী আব্দুল্লাহ তালাক দিলে বিউটি খাতুন বাবার বাড়িতে চলে আসে। বাবার বাড়িতে থাকাকালে প্রতিবেশী ওমর ফারুকের সঙ্গে বিউটি খাতুনের পরকীয়ার সম্পর্ক গড়ে ওঠে। এ সময় বিউটির ছোট বোন আলোমতির স্বামীর পরিরারের সঙ্গে ঝামেলা হলে প্রভাবশালী প্রতিবেশী স্বপন ব্যাপারীকে সমস্যার সমাধান করে দেয়। এতে স্বপনের সঙ্গে বিউটির পরিবারের সুসম্পর্ক তৈরি হয়। 

ছোট খালা আন্নার মাধ্যমে বিউটি স্বপনের সঙ্গেও প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে। একসময় বিউটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিয়ের জন্য স্বপনকে চাপ দেয়। এতে স্বপন ক্ষিপ্ত হয়ে বিউটির খালা আন্নাকে ৫০ হাজার টাকা দেয় হত্যার জন্য। ২০১৮ সালের ১৩ মে রাত সাড়ে ১১টার দিকে বিউটির খালু মমিন, খালা আন্না ও সাবেক প্রেমিক ওমর ফারুক মিলে ঘুমিয়ে থাকা অবস্থায় তাকে শ্বাসরোধে হত্যা করে। এ ঘটনায় নিহতের বাবা সাচ্চু মিয়া এনায়েতপুর থানায় মামলা করে। 

পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, দীর্ঘ তদন্তের পর গত ২৬ মে পরকীয়া প্রেমিক স্বপন ব্যাপারী, খালু মমিন, খালা আন্নাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার দায় স্বীকার করেছে। মামলাটি বর্তমানে পিবিআইয়ের এসআই ফয়সাল আহমেদ তদন্ত করছেন।

ইত্তেফাক/এবি/পিও