শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মেসির জন্য বার্সার সাহায্য প্রার্থনা ও আল হিলালের প্রস্তাব গ্রহণ গুঞ্জন

আপডেট : ০১ জুন ২০২৩, ১২:৪২

আগামী শনিবার (৩ জুন) ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের শেষ ম্যাচ পিএসজির। ক্লেরমতের বিপক্ষে এই ম্যাচটিই হয়তো পিএসজির জার্সি গায়ে শেষ ম্যাচ হতে যাচ্ছে লিওনেল মেসির। মৌসুম শেষ হয়ে এলেও এখনো পিএসজির সঙ্গে মেসির চুক্তি নবায়ন হয়নি। সুতরাং মেসি পিএসজি ছেড়ে অন্য কোথাও পাড়ি জমাতে যাচ্ছেন, এটা এখন অনেকটাই স্পষ্ট। তা পিএসজি ছেড়ে কোথায় যাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী তারকা?

বর্তমানে ফুটবল দুনিয়ায় সবচেয়ে বড় আলোচনার বিষয় মেসির দলবদল গুঞ্জনই। সেই গুঞ্জনে নতুন এক বোমা ফাটিয়েছে ফরাসি গণমাধ্যম ‘ফুত মেরকাতো’। তারা পরিস্কার করে জানিয়ে দিয়েছে, সৌদি আরবের আল-হিলালের বিশাল অঙ্কের প্রস্তাব গ্রহণ করেছেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। এই সংবাদের নতুন আপডেট হলো, মেসিও নাকি আল হিলালের লোভনীয় বিলিয়নিয়ার প্রস্তাবে ‘হ্যাঁ’ বলে দিয়েছেন। বিশ্বখ্যাত ফুটবল সাময়িকী ‘ফোরফোরটু’সহ  বিশ্বের নানা গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে আল হিলালের ১২০ কোটি ইউরো বা বাংলাদেশ মুদ্রায় ১৩ হাজার ৮২৫ কোটি টাকার প্রস্তাবে মেসিও রাজি। খবরটা শতভাগ সত্যি হলে, গুঞ্জনের নাটাই এখানেই থেমে যাওয়ার কথা। কিন্তু না।

গুঞ্জন থেমে নেই। থেমে নেই মেসিকে পাওয়ার জন্য অন্য দুই প্রাথী বার্সেলোনা ও যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির চেষ্টাও। মেসির সাবেক ক্লাব বার্সেলোনা বরং আরো কোমর বেঁধে মাঠে নেমেছে। নিজেদের সর্বোচ্চ চেষ্টা তো করছেই, মেসিকে পাওয়ার জন্য বার্সেলোনা নাকি ইন্টার মায়ামির সাহায্যও চাইছে! বার্সার এই সাহায্য চাওয়ার ভাবনা এবং প্রক্রিয়াটা একটু অদ্ভুতই। বার্সেলোনা ভালো করেই জানে, মেসিকে দলে টানার পথে তাদের একমাত্র বাধা টাকা। টাকার জন্য তারা মেসিকে ফেরাতে পারছে না। কারণ, মেসিকে উচ্চ বেতন দিয়ে নেওয়ার আর্থিক সামর্থ তাদের নেই। তাহলে? 

বার্সেলোনার চাওয়া, মেসিকে চড়া দামে ইন্টার মায়ামিই কিনুক। চুক্তির পর ইন্টার মায়ামি মেসিকে ধারে খেলতে বার্সেলোনায় পাঠাক। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহামের ইন্টার মায়ামির সঙ্গে এ রকমই একটা সমঝোতা চুক্তি করতে চাইছে বার্সা। মানে ইন্টার মায়ামির কাঁধে ভর করে নিজেদের পছন্দের মেসিকে পেতে চাইছে বার্সেলোনা। বার্সার কোচ জাভি হার্নান্দেজও খুব করে দলে চাইছেন মেসিকে। তবে জাভি বলটা দেখছেন মেসির কোর্টে। বলেছেন, বার্সেলোনায় ফেরার বিষয়টি মেসির ওপরই ৯৯ শতাংশ নির্ভর করছে। মানে মেসি রাজি হলেই বার্সেলোনায় ফিরতে পারবেন তিনি।

শেষ পর্যন্ত গুঞ্জনের জল কোন দিকে গড়ায়, কে জানে!

ইত্তেফাক/এসএস