শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মেসির সঙ্গেই পিএসজি ছাড়ছেন রামোস

আপডেট : ০৩ জুন ২০২৩, ১৭:০৭

চলতি মৌসুম শেষেই পিএসজি ছাড়ছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তার সঙ্গে পিএসজি ছাড়ার তালিকায় যুক্ত হলো আরও এক নাম। রক্ষণের অভিজ্ঞ সেনা সার্জিও রামোসও এই মৌসুম শেষেই পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন। রামোসের বিদায়ের ব্যাপারটি নিশ্চিত করছেন তিনি নিজেই, এছাড়া ক্লাবের পক্ষ থেকেও দেওয়া হয়েছে বিবৃতি। ৩৭ বছর বয়সী রামোস ২০২১ সালে প্যারিসে এসেছিলেন। রিয়াল মাদ্রিদের হয়ে চারবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের অভিজ্ঞতা সঙ্গে নিয়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন রামোস।

পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি এক বিবৃতিতে জানিয়েছেন, ‘যে দুই বছর রামোস আমাদের সঙ্গে কাটিয়েছেন সেজন্য তার প্রতি অশেষ কৃতজ্ঞতা। নেতৃত্ব, টিম স্পিরিট ও পেশাদারিত্বের সঙ্গে সর্বোচ্চ পর্যায়ে অভিজ্ঞতার মিশেলে সার্জিও একজন সত্যিকারের ফুটবল কিংবদন্তিতে পরিণত হয়েছেন। প্যারিসে তাকে পাওয়াটা আমাদের জন্য সত্যিই সৌভাগ্যের। ক্লাবের প্রত্যেকেই তার প্রতি শুভকামনা জানিয়েছে।’

লিগ ওয়ান মৌসুমের শেষ ম্যাচে ক্লেমন্টকে আতিথ্য দেওয়ার একদিন আগে রামোসের দল ছাড়ার এই ঘোষণ আসে। পার্ক দ্য প্রিন্সেস ছাড়ার পথে ২০২২ বিশ্বকাপ জয়ী মেসির সঙ্গে রামোস যোগ হলেন। এদিকে ব্রাজিলিয়ান তারকা নেইমারও এই মৌসুম শেষেই পিএসজি ছাড়তে পারেন বলে গুঞ্জন রয়েছে ।

সার্জিও রামোস।

প্যারিস থেকে নিজের বিদায়ের ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রামোস লিখেছেন, ‘আগামীকাল আমার একটি বিশেষ দিন। পিএসজিকে বিদায় জানাচ্ছি, জীবনের আরও একটি পর্যায়কে বিদায় জানাচ্ছি। আমি জানিনা সব জায়গায় বাড়ির মত অনুভূতি হয় কিনা। কিন্তু নিঃসন্দেহে পিএসজি, এখানকার সর্মথক এবং প্যারিস আমার কাছে সেই ধরনের অনুভূতি উপহার দিয়েছে। বিশেষ দুটি বছরের জন্য অনেক ধন্যবাদ। এই সময়টাতে আমি প্রতিটি টুর্নামেন্ট খেলার সুযোগ পেয়েছি, আমার শতভাগ দেওয়ার চেষ্টা করেছি।’

মাদ্রিদের সাবেক এই ডিফেন্ডার প্যারিসে দুই মৌসুমেই লিগ ওয়ান শিরোপা জয় করেছেন। আগামী ৩০ জুন পিএসজির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হতে যাচ্ছে। এই সময়ের মধ্যে তিনি ৫৭টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে এবারের মৌসুমে খেলেছেন ৪৪টি ম্যাচ। মরিসিও পচেত্তিনোর অধীনে প্রথম বছর ইনজুরির কারণে প্রায় সময়ই মাঠের বাইরে ছিলেন রামোস। 

ইত্তেফাক/এসএস/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন