বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

কানাডার ৪১ শতাংশ লোক মনে করেন ট্রুডোর বেতন অনেক বেশি

আপডেট : ০৪ জুন ২০২৩, ০৯:৩০

কানাডার ৪১ শতাংশ নাগরিক মনে করেন, তাদের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বেতন অনেক বেশি। সম্প্রতি এক সমীক্ষায় এমন তথ্য জানা গেছে।

রিসার্চ কো. স্টাডির তথ্যমতে, সমীক্ষায় অংশগ্রহণকারীদের প্রতি পাঁচজনে একজনেরও কম লোক মনে করেন, প্রধানমন্ত্রীর বার্ষিক আয় ৩০১,০০০ ডলার থেকে ৪০০,০০০ ডলারের মধ্যে।

ট্রুডোর বার্ষিক বেতন হলো ৩৭৯,০০০ ডলার। আর সমীক্ষার তথ্য অনুযায়ী, প্রতি পাঁচজন কানাডীয়র মধ্যে দুই জন মনে করেন, কানাডার নেতার এই বেতন খুবই বেশি। অন্যদিকে, ৪৭ শতাংশ মানুষ মনে করেন, বেতনের এই পরিমাণ ‘ঠিকই’ আছে।

রিসার্চ কো. এর প্রেসিডেন্ট মারিও ক্যানসেকো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, গত ফেডারেল নির্বাচনে লিবারেল পার্টির ভোটারদের মাত্র ৯% এর ধারণা ছিল, ট্রুডোর বেতন বছরে ৫০০,০০০ ডলারের বেশি। ২০২১ সালের নির্বাচনে একই রকমের ধারণা পোষণকারীর অনুপাত বেশি কনজারভেটিভ দলের সমর্থকদের মধ্যে (১৭%), নিউ ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) সমর্থকদের মধ্যে (১৯%)।

সমীক্ষায় অংশ নেওয়া লোকেদের মধ্যে ট্রুডোর আয় যৌক্তিক পরিমাণের চেয়ে অতিরিক্ত বলে মনে করেন অন্টারিওর ৩৯ শতাংশ মানুষ। সেই তুলনায় সাসকাচুন ও ম্যানিটোবার ৫২ শতাংশ, আলবার্টার ৫১ শতাংশ, ব্রিটিশ কলাম্বিয়ার ৪১ শতাংশ এবং কুইবেকের ৩৫ শতাংশ মানুষ একই রকম ধারণা রাখেন।

২০২১ সালে অন্টারিওর প্রিমিয়ার ড্যাগ ফোর্ডের বার্ষিক বেতন ছিল ২০৮,৯৭৪ ডলার এবং একই বছরে টরন্টোর পদত্যাগকারী সাবেক মেয়র জন টোরির বেতন ছিল ১৯৭,৩১৬ ডলার।

ইত্তেফাক/এসকে