শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পুলিশ পরিদর্শক হত্যা

আরাভ খানের বিরুদ্ধে আরও চারজনের সাক্ষ্যগ্রহণ

আপডেট : ০৪ জুন ২০২৩, ১৭:১৯

পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন ইমরান খান ওরফে মামুন হত্যা মামলার আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানসহ আটজনের বিরুদ্ধে আরও চারজন সাক্ষ্য দিয়েছে। রোববার (৪ জুন) এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। 

এদিন ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদেরের আদালতে পুলিশ পরিদর্শক আরিফুর রহমান, উপ-পুলিশ পরিদর্শক রুবেল ও শাহ আলম এবং সহকারী উপ-পুলিশ পরিদর্শক এনামুল সাক্ষ্য প্রদান করেন। এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন। 

এদিন তাদের সাক্ষ্যগ্রহণ শেষে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য নতুন তারিখ ধার্য করেন আদালত। এ নিয়ে মামলাটিতে ৩৮ জন সাক্ষীর মধ্যে দশজনের সাক্ষ্য শেষ হলো।

এ এছাড়া কারাগারে আটক ছয় আসামিকে আদালতে হাজির করা হয়। এ মামলার আসামিদের মধ্যে রবিউল ইসলাম ওরফে আরাভ খান ও তার স্ত্রী সুরাইয়া আক্তার কেয়া পলাতক রয়েছেন। 

অন্য আসামিরা হলেন রহমত উল্লাহ, স্বপন সরকার, মিজান শেখ, আতিক হাসান, সারোয়ার হাসান ও দিদার পাঠান।

জানা যায়, ২০১৮ সালের ৭ জুলাই রাজধানীর বনানীতে খুন হন পুলিশ পরিদর্শক মামুন। ঘটনার তিন দিন পর তার ভাই জাহাঙ্গীর বাদী হয়ে হত্যা মামলা করেন। ২০১৯ সালের ৩১ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক শেখ মাহবুবুর রহমান আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানসহ আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ ছাড়া এই মামলার অপ্রাপ্ত বয়স্ক দুই আসামি মেহেরুন্নেছা স্বর্ণা ওরফে আফরিন ওরফে আন্নাফী ও মোছা. ফারিয়া বিনতে মিম জামিনে আছে। তাদের বিরুদ্ধে ভিন্ন দোষীপত্র দাখিল করা হয়। তাদের বিচার শিশু আদালতে চলমান।

ইত্তেফাক/পিও