শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পিএসজির সমর্থক কমিয়ে কোথায় যাচ্ছেন মেসি?

আপডেট : ০৬ জুন ২০২৩, ১২:১০

পিএসজি অধ্যায় চুকে গেছে। গত শনিবার (৩ জুন) পিএসজির হয়ে নিজের শেষ ম্যাচটা খেলার পর মেসি এখন অপেক্ষায় আছেন নতুন ঠিকানা পাকা করার। গণমাধ্যমের খবর অনুযায়ী  আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের নতুন ঠিকানা হতে যাচ্ছে সৌদি আরবের ক্লাব আল হিলাল। মেসি এবং তার বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে চুক্তি পাকা করতে আল হিলালের কর্তারা এরই মধ্যে ফ্রান্সের প্যারিসে পৌঁছে গেছেন। এটা পুরোনো খবর। নতুন খবর হলো, মেসি নাকি আল হিলালের সঙ্গে চুক্তিটা সেরে ফেলেছেন!

চুক্তি সেরে ফেলার এই গুঞ্জনের মধ্যেই আবার অন্য এক চমক দেন ফুটবলারদের দলবদল সংক্রান্ত খবর দেওয়ার জন্য বিখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। তিনি এক টুইটবার্তায় জানান, মেসির বার্সেলোনায় ফেরার বিষয় নিয়ে তার বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে গোপন বৈঠকে বসেছেন বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা। টুইটটির সঙ্গে বৈঠকের স্থানের একটা ভিডিওও আপ করেন তিনি। তার খবরটি সত্য বলেই প্রমাণ করেছেন মেসির বাবা হোর্হে মেসি।

বৈঠক থেকে বেরিয়ে মেসির বাবা গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। দিয়েছেন নতুন চমক। বলেছেন, মেসি  বার্সেলোনায় ফিরতে চায়। বৈঠকটাও নাকি ছিল ইতিবাচক। হোর্হে মেসি বলেছেন, ‘লিও (মেসি) বার্সেলোনায় ফিরতে চায়। তাকে বার্সায় ফিরতে দেখলে আমিও খুশি হবো। শিগিগরই সবকিছু জানতে পারবে।’

বোঝাই যাচ্ছে, মেসির দলবদলকে কেন্দ্র করে গুঞ্জনটা তুঙ্গে। বিশেষ করে বার্সেলোনা ও আল হিলালকে জড়িয়ে গুঞ্জনটা চরমে। কোনটি যে সত্য আর কোনটি গুঞ্জন, তা বোঝার উপায় নেই। বার্সায় ফিরছেন নাকি আল হিলালে যাচ্ছেন, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হলেও মেসিকে কেন্দ্র করে ঘটে যাওয়া অন্য একটি ঘটনায় কিন্তু কোনো ধোঁয়াশা নেই। সেটি হলো, মেসি বিদায়ী ম্যাচটি খেলার পর এরই মধ্যে পিএসজির জনপ্রিয়তায় ধস নেমেছে। বিশেষ করে সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে পিএসজির অনুসারীর সংখ্যা হ্রাস পেয়েছে অবিশ্বাস্য হারে।

শনিবার মেসি পিএসজির হয়ে শেষ ম্যাচটা খেলে ফেলেছেন এবং বিদায়ের ঘোষণা দিয়েছেন শুধু। এখনো গাট্টি-বোচকা নিয়ে প্যারিস ত্যাগ করেননি। অথচ বিদায়ী ম্যাচ খেলার এক দিনের মধ্যেই ইনস্টাগ্রামে পিএসজির অনুসারীর সংখ্যা কমেছে ৮ লাখ! মানে মেসি বিদায়ের ঘোষণা দেওয়ার এক দিনের মধ্যেই ইনস্টাগ্রামে পিএসজির অনুসারীর তালিকা থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন বিশ্বের ৮ লাখ সমর্থক। মেসি চূড়ান্তভাবে পিএসজি ছাড়ার পর এই সংখ্যাটা কোথায় গিয়ে ঠেকবে কে জানে!

ইত্তেফাক/এসএস