শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পানির হাহাকার মিরপুরে, কলস নিয়ে সড়ক অবরোধ

আপডেট : ০৭ জুন ২০২৩, ১৬:৫৪

রাজধানীর মিরপুরের পল্লবীতে পানির দাবিতে কলস নিয়ে সড়ক অবরোধ করেছেন ক্যাম্পবাসীরা। পরে পল্লবী থানা-পুলিশের একটি টিম তাঁদের রাস্তা থেকে সরিয়ে দেন।

বুধবার (৭ জুন) সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত পল্লবীর ১২ নম্বর কালশী ফ্লাইওভারের (কুর্মিটোলা ক্যাম্পসংলগ্ন) সামনে সড়ক অবরোধ করেন কুর্মিটোলা ক্যাম্প, শাহপরান বস্তি, বালুরমাঠ বস্তিসহ পাঁচটি ক্যাম্পের কয়েক শ মানুষ। একপর্যায়ে বিক্ষোভকারীরা কালশী ফ্লাইওভারের সামনে যান চলাচল বন্ধ করে দেন।

এসব এলাকার বাসিন্দারা জানান, টানা ২৫ দিন পানির সংকট। মানুষ বিভিন্ন জায়গা থেকে পানি সংগ্রহ করে প্রয়োজন সারছেন। এখন বাধ্য হয়ে সবাই রাস্তায় নেমেছেন। ওয়াসার সঙ্গে যোগাযোগ করা হলেও তারা শুধু বলছেন, ‘আমরা দেখছি।’

কুর্মিটোলা ক্যাম্পের বাসিন্দা মিনা খাতুন জানান, গত দুই মাস ধরে তাদের পানির সংকট। গত ২৫ দিন ক্যাম্পে এক ফোঁটাও পানি নেই। পুরো ক্যাম্পে পানির হাহাকার।

পল্লবী থানার ওসি মাহফুজুর রহমান মিয়া বলেন, আমাদের তরফ থেকে সমস্যা সমাধানের চেষ্টা চলছে। বিস্তারিত পরে জানানো হবে।

ঢাকা ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক (পরিচালন ও রক্ষণাবেক্ষণ) এ কে এম সহিদ উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘কয়েক দিন ধরে ঢাকার বিভিন্ন এলাকায় পানির সংকট দেখা দিয়েছে। বিদ্যুতের ব্যবস্থা হলে, সব সমাধান হয়ে যাবে। গরম কালকে কমলে আর কোনো সমস্যা থাকবে না। বিদ্যুৎ থাকলে পাম্প চলবে, পানি উঠবে। না থাকলে পাম্প চলবে না।’

তথ্য মতে, ঢাকায় দৈনিক পানির চাহিদা রয়েছে ২২০ থেকে ২৪০ কোটি লিটার। তবে সংস্থাটির দৈনিক উৎপাদন সক্ষমতা রয়েছে ২৭০ কোটি লিটার। ওয়াসা ভূগর্ভস্থ উৎস থেকে উৎপাদনের ৬৬ ভাগ পানি আহরণ করে। বাকি ৩৪ ভাগ ট্রিটমেন্ট প্ল্যান্ট থেকে সংগ্রহ করে তা নগরবাসীর জন্য সরবরাহ করে।

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন